সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৫৫ সেকেন্ড আগে
শনিবার, ২১ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট লেখক ফোরাম’র এ প্লাস প্রাপ্তদের সংবর্ধনা

unnamed (1)সিলেট লেখক ফোরাম আয়োজিত ফোরাম সভাপতি কবি নাজমুল ইসলাম মকবুল’র সভাপতিত্বে বোর্ড পরীক্ষায় এ প্লাস প্রাপ্তদের সংবর্ধনা ও সাহিত্য আড্ডায় প্রধান অতিথির বক্তব্যে সেন্ট্রাল উইমেন্স কলেজের প্রিন্সিপাল কবি কালাম আজাদ বলেন, শেকড়ের সন্ধানে আধ্যাত্মিক কবি শিতালং শাহ, মরমী কবি হাসন রাজা, জ্ঞানের সাগর দুরবীন শাহ, রাধা রমন, শাহ আবদুল করিম, মুহম্মদ নূরুল হকসহ উপমহাদেরশের শ্রেষ্ঠ লেখক কবি সাহিত্যিক গীতিকার আউল বাউল সাহিত্যসেবিদের স্মৃতিধন্য ঐতিহাসিক স্থানসমুহে সিলেট লেখক ফোরামের ব্যতিক্রমী সফল সাহিত্য আড্ডার আয়োজন সত্যিই প্রশংসনীয়। তারা লন্ডনে সৌদিআরবের পবিত্র মক্কা নগরীতে, দুবাই কাতারসহ আন্তর্জাতিক পরিমন্ডলে সাহিত্য আড্ডার আয়োজন করে আমাদের গৌরব সম্মান ও মর্যাদা বিশ্ব দরবারে তুলে ধরছেন। শেকড়ের সন্ধানে তাদের এসব অভিযাত্রা ও দেশ বিদেশের ঐতিহাসিক স্থানসমুহে সাহিত্য আড্ডার আয়োজন ইতিহাসের পাতায় স্বর্নাক্ষরে লেখা থাকবে।

ফোরামের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকীতে সিলেট বিভাগের গুণী লেখকদের সম্মাননা অনুষ্ঠানে সিলেটের সকল কবি সাহিত্যিকদের মিলনমেলাটি আজও স্মরণীয় হয়ে আছে। শুধু তাই নয় গ্রাম বাংলার প্রচীণ ঐতিহ্যকে লালন করতে পিঠা উৎসব, ঘুড়ি উৎসব, গ্রন্থ প্রকাশনা অনুষ্ঠান, রত্মগর্ভা মা-বাবা সম্মাননা, গরিব অসহায়দের চিকিৎসা সহায়তা, ক্রীড়াক্ষেত্রে পৃষ্টপোষকতা, পরিবেশ উন্নয়নে বৃক্ষ রোপনের পাশাপাশি প্রতি বছর তারা মেধাবীদের আরও উৎসাহিত করতে ও ভবিষ্যত পরীক্ষার্থীদের ভালো ফলাফলে উৎসাহ দিতে বোর্ড পরীক্ষায় এ প্লাস প্রাপ্তদের সংবর্ধনা দিয়ে যাচ্ছেন। এ সংবর্ধনা মেধাবীদের আরও প্রেরণা যোগাবে।

ফোরাম সদস্য কবি তৌফিক চৌধুরী ও মাদরাসার শিক্ষক মিজানুর রহমান মিজানের পরিচালনায় হলিয়ারপাড়া ফাযিল মাদরাসা অডিটরিয়ামে ২২ আগস্ট রবিবার অনুষ্ঠিত অনুষ্ঠান উদ্বোধন করেন হলিয়ারপাড়া ফাযিল মাদরাসার প্রিন্সিপাল, বিশিষ্ট লেখক গবেষক মাওলানা মোঃ মঈনুল ইসলাম পারভেজ।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন টাওয়ার হ্যামলেট বিজনেস এসোসিয়েশন ইউ.কের চেয়ারম্যান, সৈয়দ আকামত আলী রুবেল, মুসলিম হ্যাল্প ইউ.কের চেয়ারম্যান ছোবহান, ইসলামী ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট ও বিশ্বনাথ শাখা ব্যবস্থাপক মোঃ আবুল খায়ের। শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন বাংলা বিভাগের প্রভাষক মোঃ রফিকুল ইসলাম মল্লিক। এবং এ প্লাস প্রাপ্ত মেধাবীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন মোঃ দেলোয়ার হোসেন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন মাদরাসার সহকারী অধ্যাপক মাওলানা সাইফুল ইসলাম, আরবী প্রভাষক আব্দুল মান্নান, ইংরেজী বিভাগের প্রভাষক আলী আসকর, ইতিহাস বিভাগের প্রভাষক রোকন উদ্দিন, আরবী প্রভাষক ফরিদ আহমদ, মাওলানা আব্দুশ শাকুর, নূর মোহাম্মদ, আবুল কালাম, আজিজুর রহমান, কামরুল হাসান সাদেক, মাওলানা আব্দুর হান্নান, মাওলানা আব্দুর রউফ, মাওলানা মকবুল হোসেন, মাওলানা মহি উদ্দিন এমরান প্রমূখ।

শুরুতে কোরআন তিলাওয়াত করেন হাফিজ মোঃ মিজানুর রহমান, সঙ্গীত পরিবেশন করেন জাগরণ ইসলামী সাংস্কৃতিক দলের সদস্য হাফিজ সৈয়দ জুনায়েদ আজহারী, মোঃ আব্দুল বাছিত ও আল মজিদ শিল্পীগোষ্ঠির সদস্যবৃন্দ।

অনুষ্ঠানে তাৎক্ষনিক কবিতা ও ছড়া লেখা প্রতিযোগিতায় ১ম স্থান অর্জন করে দশম শ্রেণীর ছাত্র ইয়াকুব আহমদ, ২য় স্থান অর্জন করে আলিম ২য় বর্ষের ছাত্রী হুমায়রা সিদ্দিকা এবং ৩য় স্থান অর্জন করে ৮ম শ্রেণীর ছাত্রী আনিকা বেগম। তাদেরকে ও এ প্লাস প্রাপ্তদেরকে ফোরামের পক্ষ থেকে পুরস্কার ও উপহারসামগ্রী প্রদান করেন অতিথিবৃন্দ।- বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: