সর্বশেষ আপডেট : ৩ মিনিট ২১ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঘুষের টাকা যোগাড় করতে ভিক্ষা!

1472380483আন্তর্জাতিক ডেস্ক: বাবার মৃত্যুর পর শেষকৃত্যের জন্য ধারে নেয়া অর্থ শোধ করতে এক কৃষকের ১৫ বছরের ছেলেকে যা করতে হল, তা লজ্জায় ফেলে দিয়েছে ভারতের তামিলনাড়ু রাজ্য প্রশাসনকে।

ভিল্লাপুরম জেলার এম কুন্নাথুর গ্রামের কৃষক ৪৫ বছরের কোলানজি গত বছরের ফেব্রুয়ারিতে মারা যান। সামাজিক নিরাপত্তা প্রকল্পে কোনও কৃষকের মৃত্যু হলে রাজ্য সরকারের পক্ষ থেকে সংশ্লিষ্ট পরিবারকে ১২,৫০০ রূপি ক্ষতিপূরণ দেয়া হয়। কিন্তু সেই টাকা মঞ্জুর হতেই পেরিয়ে গেল প্রায় দেড় বছর। এখানেই শেষ নয়, ক্ষতিপূরণের অর্থের চেক পেতে গেলে গ্রামের অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার ভাও সুব্রামানিয়ান ৩ হাজার রূপি ঘুষ দাবি করেন বলে অভিযোগ।

1472380483_0কিন্তু ঘুষের টাকা অনেক চেষ্টা করেও যোগাড় করতে পারেনি মৃত কৃষকের কিশোর-পুত্র অজিত। শেষ পর্যন্ত টাকা যোগাড়ের জন্য ভিক্ষার পথ বেছে নিতে বাধ্য হয় সে। ঘুষের টাকা জোগাড়ের জন্য ভিক্ষা দেওয়ার আবেদন জানিয়ে সে একটি ব্যানারও তৈরি করে। ওই ব্যানার নিয়ে বিভিন্ন বাস ও অন্যান্য স্থানে তার ভিক্ষা করার ছবি ও ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যাওয়ার পর অস্বস্তিতে পড়ে যায় জেলা প্রশাসন। ব্যানারে লেখা- বাবার শেষকৃত্যের জন্য যে টাকা ধার করা হয়েছে তা শোধ দেওয়ার ক্ষমতা তার নেই। গ্রামের অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার সরকারি ক্ষতিপূরণের টাকা পেতে তিন হাজার রূপি ঘুষ চেয়েছেন।

এই ঘটনায় বিব্রত তামিলনাড়ু জেলা প্রশাসন শনিবার তদন্তের নির্দেশ দিয়েছে। দায়ী কর্মকর্তাকে তার পদ থেকে সরিয়ে দেয়া হয়েছে এবং স্থানীয় রাজস্ব ডিভিশনের কর্মকর্তা সেন্থামারাই অভিযোগের তদন্ত করছেন। তদন্তকারী কর্মকর্তা বলেছেন ওই কর্মকর্তা তার বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন। এনডিটিভি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: