সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আইএসএর শিশু-ঘাতকদের ভিডিও দেখে বাবার আর্তনাদ

is-child-550x330আন্তর্জাতিক ডেস্ক: সম্প্রতি আইএস ৫ শিশু জঙ্গীর হাতে ৫ কুর্দি বন্দিদের হত্যার ভিডিও প্রকাশ করে। ভিডিওতে সাদা চামড়ার নীল চোখা ‘আবু আব্দুল্লাহ আল ব্রিটানি’কে ব্রিটিশ নাগরিক বলে চিহ্নিত করা হয়। আইএস ব্রিটেন থেকে যোগ দেয়া সন্ত্রাসীদের ‘ব্রিটানি’ বলে অভিহিত করে।
নিরাপত্তার জন্য নাম প্রকাশে অস্বীকৃতি জানিয়ে একজন ব্রিটিশ নাগরিক ব্রিটানিকে চিহ্নিত করে বলেন, এ আমার বাচ্চা ‘জুজু’। তিন বছর ধরে আমি তাকে দেখি নি। তার মা তাকে ব্রেনওয়াশ করেছে।

তিনিও তার তার স্ত্রী স্যালি জোন্স (৪৭) যুক্তরাজ্যের কেন্ট শহরের চাটহামের বাস করতেন। ২০০৪ সালে জুজু (আল ব্রিটানি)র জন্ম হয়। ২০১৩ সালে তারা আলাদা হয়ে যান। এরপর স্যালি তার চেয়ে ২৫ বছরের ছোট একজন আইএস জঙ্গিকে বিয়ে করে ‘জুজু’র নাম পরিবর্তন করে রাখে হামজা। এরপর জুজুকে নিয়ে সিরিয়া পালিয়ে যাওয়ার পর স্যালি জাতিসংঘের ‘মোস্ট ওয়ান্টেড’ সন্ত্রাসীর তালিকায় চলে আসে। তার স্বামী জঙ্গি জুনায়েদ ২০১৫ সালে সিরিয়ায় আমেরিকার ড্রোন বোমা হামলায় মারা যায়।

জুজুর বাবা বলেন, ‘আমার ছেলে অনেক মেধাবি, হাসিখুশি, মিষ্টি বালক ছিল। অন্যান্যদের মত সে দুষ্টুমি করত, পার্কে যেত, খেলা করত। জুজুদের পারিবারিক বন্ধু জানান, স্যালি একটি নিষ্পাপ বাচ্চাকে সন্ত্রাসী বানিয়েছে। বাচ্চারা ভাল-মন্দের পার্থক্য বুঝেনা বিধায় সহজেই যে কোন কিছু সহজেই গ্রহণ করে। তবে আমি জানি না যে কিভাবে একজন মা বাচ্চাকে এমন ভয়ংকর পরিবেশে ঠেলে দিতে পারে।

প্রতিবেশিরা জানায়, জুজুর বাবা মায়ের দাম্পত্য সম্পর্ক ভাল ছিল না। স্যালি মাদকে আসক্ত ছিল। জুজুর বাবা আত্মহত্যা করতে সংকল্প করায় স্যালি চ্যাটহামে দুই বেডরুমের একটি বাসা নিয়ে চলে যায়। এরপর ২০১৩ সালে স্যালি আইএস জঙ্গি জুনায়েদ হোসাইনকে বিয়ে করে সিরিয়া পালিয়ে যায়।
ব্রিটেনের সন্ত্রাস-বিরোধী সংগঠন কুইলিয়াম ফাউন্ডেশনের জরিপে বলা হয়, ব্রিটেনের ৫০ জন শিশুকে আইএস তাদের সন্ত্রাসী কার্যক্রমের সাথে জড়িয়ে ফেলে।-সূত্র: ডেইলি মেইল

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: