সর্বশেষ আপডেট : ১ মিনিট ১২ সেকেন্ড আগে
শুক্রবার, ২ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দশ টাকা কেজিতে চাল পাবে অর্ধকোটি দুস্থ

full_1490744941_1472363584নিউজ ডেস্ক: আগামী সেপ্টেম্বর থেকে দুস্থ ও গরিবদের কাছে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি করবে সরকার। অর্ধকোটি দরিদ্র মানুষ এ সুবিধা পাবেন। খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম গতকাল শনিবার কেরানীগঞ্জে নদীভাঙন রোধে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন শেষে এ কথা বলেন।

তিনি বলেন, সেপ্টেম্বর মাসের প্রথম দিন থেকেই এ চাল বিক্রি শুরু হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কর্মসূচির উদ্বোধন করবেন। বছরে পাঁচ মাস গরিব মানুষের কাছে এ চাল বিক্রি করা হবে। প্রতি পরিবার মাসে ৩০ কেজি করে চাল কিনতে পারবেন।

২০০৭ সাল থেকে ওএমএস কর্মসূচির আওতায় ট্রাকে করে খোলা বাজারে চাল বিক্রি শুরু করে সরকার, যা এখনও চলছে। তবে খাদ্য মন্ত্রণালয়ের অধীনে এবারই প্রথমবারের মতো সরাসরি দুস্থ ও গরিবদের কাছে চাল বিক্রির প্রক্রিয়া শুরু করা হচ্ছে।

এ বিষয়ে খাদ্য অধিদফতরের মহাপরিচালক ফয়েজ আহমেদ খান জানান, বছরের যে সময়গুলোতে হতদরিদ্র মানুষের কাজ থাকে না- সে সময় সুলভমূল্যে এ চাল বিক্রি করা হবে।

তিনি আরো জানান, প্রাথমিকভাবে সেপ্টেম্বর থেকে মার্চ পর্যন্ত পর্যায়ক্রমে চাল বিক্রি করা হবে। হতদরিদ্র পরিবারগুলো কার্ডের মাধ্যমে এ চাল সংগ্রহ করতে পারবে। খাদ্য অধিদফতর এ কার্যক্রম পরিচালনা করবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: