সর্বশেষ আপডেট : ৫ মিনিট ১৪ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে সর্বদলীয় সিন্ডিকেটে বসছে পশুর হাট!

imagesডেইলি সিলেট নিউজ :: ঈদ-উল-আজহা উপলক্ষে অস্থায়ী পশুর হাট বসাতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)। নগর কর্তৃপক্ষ তাদের দু’টি হাট ইজারার জন্য চূড়ান্ত করেছে। হাট দু’টির একটি নগরীর মেন্দিবাগ ও অন্যটি কদমতলী মুক্তিযোদ্ধা চত্বর।

এই হাট দু’টি সিসিকের কাছ থেকে নামমাত্র মূল্যে নিতে চেষ্টা করছেন ক্ষমতাসীন দলের নেতারা। শুধু ক্ষমতাসীন নয়, বরাবরের মতো এবারও বিএনপি ও ছাত্রদলের প্রভাবশালী নেতারাও থাকছেন পশুর হাটের মালিকানায়। মোট কথা, সর্বদলীয় সিন্ডিকেটের মাধ্যমে নিয়ন্ত্রিত হবে ইজারা পশুর হাট।

অনুসন্ধানে জানা যায়, এ দু’টি হাটের মধ্যে কয়েদির হাট পাচ্ছেন সাবেক মেয়র পুত্র। তার সঙ্গে রয়েছেন ডজন খানেক নেতা। আর দক্ষিণ সুরমার কদমতলীর হাটের নিয়ন্ত্রণ থাকবে আওয়ামী লীগ নেতা কাউন্সিলর তওফিক বখত লিপনসহ আওয়ামী লীগ নেতাদের হাতে।

অনুসন্ধানে জানা গেছে, এ দু’টি হাট ছাড়াও নগরীতে অন্তত ডজনখানেক পশুর হাট বসানোর উদ্যোগ নিয়েছেন আওয়ামী লীগ ও বিএনপি নেতারা। সম্ভাব্য সেসব হাট বসছে নগরীর রিকাবিবাজার, বাবনা পয়েন্ট, উপশহর, বাগবাড়ি, আখালিয়া, মদিনা মার্কেট, মিরাবাজার, টিলাগড়, মেন্দিবাগ (গ্যাস অফিস সংলগ্ন), ঘাসিটুলা (বেতবাজার), নগরীর উপকণ্ঠে মালনীছড়া ও শাহীঈদগাহ খেলার মাঠে। এরই মধ্যে অনেক জায়গায় খুঁটিও বসানো হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক সূত্র জানিয়েছে, এসব হাটের মালিকানায় থাকছেন সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলরসহ এলাকার আওয়ামী লীগ ও অংগ সংগঠন এবং বিএনপি-ছাত্রদলের প্রভাবশালী নেতারা। পশুর হাট বসানো নিয়ে এক ধরনের হৈচৈ শুরু হলেও এ নিয়ে কেউ মুখ খুলতে নারাজ।

এছাড়া নগরীর কাজিরবাজার পশুরহাটে সিটি করপোরেশনের ভূমি থাকলেও এ নিয়ে মামলা চলমান রয়েছে। এ কারণে ঐতিহ্যবাহী এই হাটটি এবারও মালিকানায় পরিচালিত হবে।

সূত্র জানায়, সিলেট সিটি করপোরেশন বিগত বছরগুলোতে এভাবে একটি বা দু’টি হাট ইজারা দিলেও পরবর্তী নগরীতে ডজনখানেক পশুর হাট বসতে দেখা গেছে।

সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব বলেন, সিসিক থেকে কয়েদির হাট ও কদমতলী মুক্তিযোদ্ধা চত্বর হাট বসানো হবে। এছাড়া অন্য কোনো হাট দেবে না সিসিক। তবে কাজিরবাজার পশুর হাট নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে। এছাড়া অন্য কোনো হাট নগরীতে বসলে তা উচ্ছেদ করবে সিসিক।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: