সর্বশেষ আপডেট : ১ মিনিট ৫৪ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এই ৫টি স্মার্টফোন অন্যদের থেকে আলাদা

gionee-s8-bতথ্য প্রযুক্তি ডেস্ক : মনে করা হয়, একই ফিচার ঘুরেফিরে আসে স্মার্টফোন। কিন্তু বাজারে এমন কিছু ফোন রয়েছে যারা এ দলে পড়ে না।

এমনই কিছু ফোনের পরিচয় জেনে নিন। এদের বিশেষ বৈশিষ্ট্য অন্যদের সঙ্গে কোনভাবেই মেলে না।

মটোরোলা মটো জেড এবং জেড ফোর্স : মটো জেড মডেলের জেড ফোর্স সংস্করণটি একমাত্র আমেরিকার বাজারে বিক্রি হয়। এ দুটো ফোনের পেছনের দিকের চৌম্বক পিন এদে অনন্য করেছে। একটি পোর্টেবল স্পিকার বা অন্য অ্যাকসেসরিজকে পেছনে অনায়াসেই লাগিয়ে নেওয়া যায়।

৫টি স্মার্টফোন যা অন্যদের থেকে আলাদা

ক্যাট এস৬০ : এর বাইরের ডিজাইনটি বেশ শক্তিশালী। ছয় ফুট ওপর থেকে বা পানিতে পড়লে কিছু হবে না। এর পেছনের ক্যামেরার ওপরে রয়েছে একটি থার্মাল ইমাজিং ক্যামেরা। এর মাধ্যমে কোনো বস্তুর তাপমাত্রা দেখানো হয়। থার্মাল ইমাজিংয়ের বিষয়ে কিছু দারুণ অ্যাট ও টুল দেওয়া আছে এতে।

আকিয়ুমেন হলোফোন : এ ফোনের সঙ্গে লাগানো প্রজেক্টর নতুন এক বিষয়। ৭ ইঞ্চি পর্দার উইন্ডোজ অপারেটিংয়ে পরিচালিত হলোফোন সত্যিই অন্যদের থেকে আলাদা। এর প্রজেক্টর ১৬ ফুট চওড়া এবং ৩০ ফুট উচ্চতার পর্দায় ছবি ফোটাতে পারে।

জিওনি এস৮ : অ্যাপলের আইফোনের ডিজাইন অনেকে নকল করে থাকেন। জিওনি এস৮ ডিজাইনের সঙ্গে যোগ করেছে ৩ডি টাচ প্রযুক্তি। একে বলা হয় ফোর্স টাচ প্রযুক্তি। এখন ৩ডি টাচ প্রযুক্তি রয়েছে আইফোন ৬এস, ৬এস প্লাস এবং এখন এস৮ মডেলে।

অ্যালকাটেল ওয়ানটাচ আইডল ৪এস : উচ্চমাত্রার স্পিকার এবং ১৬ মেগাপিক্সেল ক্যামেরা একে বিশেষ বৈশিষ্ট্য প্রদান করেছে। তবে এই ফোনে রয়েছে আরো এক বিশেষ চমক। আছে বিশেষ সফটওয়্যার যার মাধ্যমে এর অপারেটিং সিস্টেমকে ওপর-নিচ বা ডান-বাম করা যাবে। গোটা ইন্টারফেস নেভিগেট করা যাবে এতে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: