সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৪১ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

স্বাগতিক সিলেটকে হারিয়ে ফাইনালে সুনামগঞ্জ

দ্বিতীয় সেমিফাইনালে আজ মুখোমুখি হবিগঞ্জ ও নরদিংদী

mustafizrummanpicমোস্তাফিজ রোমান ::
সিলেটের সাথে অতীতে কখন জয় পায়নি সুনামগঞ্জ। জয়ের ধারাবাহিকতা রক্ষা করতে বিভাগীয় কমিশনার ফুটবল টুর্নামেন্টে প্রথম সেমিফাইনালে মাঠে নামে স্বাগতিক সিলেট। প্রথমার্ধে পিছিয়ে পড়লেও শেষ দিকে উত্তেজনা বাড়িয়ে গোল পরিশোধ করে সমতায় ফিরে সিলেট। তবে শেষ রক্ষা হয়নি সিলেটের। ৯০ মিনিটের খেলা ৩-৩ গোলে সমতা থাকার পর খেলা গড়ায় টাইব্রেকারে সেখানে ৪-৪ গোলের সমতা থাকার পর খেলা চলে যায় সাডেন ডেথে। ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় সিলেট। আর সিলেটের সাথে প্রথম জয় নিয়ে ফাইনালে উঠে সুনামগঞ্জ ।

সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটি শুরু হয় গতকাল সন্ধ্যা ৭টা ৮ মিনিটে। ম্যাচের বয়স যখন মাত্র ৪ মিনিট, তখন সিলেটের দুর্গে আক্রমণ চালায় সুনামগঞ্জ। সিলেটের রক্ষণ ভাগের খেলোয়াড় না থাকায় ডিবক্সের বাইরে এসে তাদের আক্রমণ প্রতিহত করেন সিলেটের গোলরক্ষক সুহেল । তবে রেফারি কাছে তা বিধি সংঘত না হওয়ায় তাকে হলুদ কার্ড দেখতে হয়। খেলার ৭ মিনিটের মাত্রায় ১-০ গোলের লিড নেয় সুনামগঞ্জ। ডিবক্সের ভেতর থেকে নেওয়া শটে ১১ নং জার্সি পরিহিত খেলোয়াড় সুহেল তাদেরকে এগিয়ে নেন। তবে ১২ মিনিটে সমতায় ফিরতে পারতো সিলেট। প্রতিপক্ষ দলের বিপৎসীমায় মতিনের পাস থেকে বল পেয়ে বিদেশি রিক্রুট ইকোর জোরালো শট বারে লেগে ফিরে আসে। ১৬ মিনিটে আবারো কিংসনের কাছ থেকে বল পেয়ে মতিন শট করেন ডিবক্সের বিতর থেকে। তবে তার এই প্রচেষ্টা ব্যর্থ। খেলায় ২২ মিনিটে সমতায় ফিরতে ভুল করেনি সিলেট। কর্নার থেকে বল পেয়ে স্কোর লাইল লেবেল করেন বিদেশি খেলোয়াড় ইকো। ২৫ মিনিটে সিলেট এগিয়ে যেতে পারতো যদি বা প্রান্ত থেকে সাদ নিজে শট না করে ইকো কে পাস দিতেন। তার শটটি বারের উপর দিয়ে যায়্ । ৩৪ মিনিটে সুনামগঞ্জের ডুডুর দেওয়া গোল অফসাইডের কারণে বাতিল হয়। ৪৩ মিনিটে মধ্য মাঠ থেকে বল নিয়ে একক প্রচেষ্টায় গোল করেন সুনামগঞ্জকে ২-১ গোলের লিড এনে দেন ডুডু। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে সুনামগঞ্জ স্কোর লাইন ৩-১ করেন রিপন।

দ্বিতীয়ার্ধের ৫ মিনিট কর্নার থেকে বল পেয়ে সিলেটের আব্বাসের হেড বারের উপর দিয়ে যায়। খেলার ১৬ মিনিটে সিলেট কর্নার থেকে বল পেয়ে ডিবক্সর ভিতর থেকে সিলেটের হয়ে ২য় গোল করেন কিংসলে । দ্বিতীয়ার্ধে ২৭ মিনিটে ডিবক্সের ভিতরে ইকোর বাড়িয়ে দেওয়া বলে কিংসলের শট বারের উপর দিয়ে যায়। ৩৩ মিনিটে পরপর দুবার সিলেটের নেওয়া শট গোল বারে লেগে ফিরে আসে। ৪৪ মিনিটে মতিনের বাড়িয়ে দেয়া বলে সহজ সুযোগ মিস করেন সিলেটের রিপন । তিনি পা ছুঁয়াতে ব্যর্থ হলে সিলেট সমতায় ফিরতে ব্যর্থ হয়। দ্বিতীয়ার্ধের শেষ সময়ে সিলেটকে সমতায় ফিরান ম্যাচে নিজের দ্বিতীয় গোল করা কিংসলে। গোলকিপারকে বোকা বানিয়ে গোলপোস্টের কাছে থেকে গোল করেন তিনি। আর সমতায় ফিরে ট্রাইবেকারে নিয়ে যান সিলেটের এই বিদেশি খেলোয়াড়।

সিলেটের হয়ে প্রথম টাইব্রেকারে প্রথম গোলটি করেন সুহেল। সুনামগঞ্জের বিদেশি বাংগুরা গোলে ব্যর্থ হন। লিয পায় সিলেট কিন্তু সিলেটের হয়ে দ্বিতীয় শর্ট নেয়া সাদ্দাম বারের বাম দিকে বাহিরে দিকে মারলে হতাশ করেন হাজারো দর্শকদের। তবে ট্রাইবেকারের আর প্রথম ৫ শর্টের আর কেইই মিস না করলে খেলা গড়ায় সাডেন ডেথে। সাডেন ডেথে সিলেটহয়ে প্রথম শর্ট নেন আব্বাস। কিন্তু তিনি সরাসরি গোলকিপারের হাতে বল দিয়ে গোল করতে ব্যর্থ হয়। অপর দিকে সুনামগঞ্জের মাইকেল গোল দিয়ে দলকে বিজয়ের বন্দরে নিয়ে যান।
এদিকে আজ সন্ধ্যা ৭টায় সিলেট জেলা স্টেডিয়ামে কমিশনার কাপ ফুটবল টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে হবিগঞ্জের মুখোমুখি হবে নরসিংদী জেলা ফুটবল দল।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: