সর্বশেষ আপডেট : ৩ মিনিট ২০ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইরানকে হারিয়ে উড়ন্ত সূচনা বাংলাদেশের

Girl-Footballer20160827204819খেলাধুলা ডেস্ক:
এএফসি অনূর্ধ-১৬ নারী ফুটবলে উড়ন্ত সূচনা হলো বাংলাদেশের। শনিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ‘সি’ গ্রুপে নিজেদের প্রথম খেলায় ইরানকে ৩-০ গোলে হারিয়েছে বাংলাদেশের কিশোরীরা।

শুরু থেকে একচেটিয়া প্রাধান্য বিস্তার করা ম্যাচের প্রথম ৪৫ মিনিট গোল আদায় করতে না পারলেও দ্বিতীয়ার্ধে ইরানী মেয়েদের ওপর একের পর এক আক্রমণ শানিয়ে তিন তিনটি গোল আদায় করে নেয় বাংলাদেশ কিশোরীরা।

মারজিয়া, মৌসুমী ও তহুরা গোল তিনটি করেন। ৬৩ মিনিটে নারগিসের লম্বা পাস ধরে মারিয়া যে শট নেন, তা ইরানী গোলকিপার আংশিক প্রতিহত করতে পারলেও বল গিয়ে পড়ে মারজিয়ার পায়ে। মারজিয়া প্লেসিং শটে বলকে জালে পাঠিয়ে দেন, ১-০।

তিন মিনিট পর গোল সংখ্যা দ্বি-গুণ করেন মৌসুমী। স্বপ্নার ক্রস থেকে সানজিদার বাড়ানো স্কোয়ার পাস চলে যায় মৌসুমী জাহানের কাছে। বক্সের ডান দিক ঘেঁষে পাওয়া ওই বল প্রায় ১৫/১৭ গজ দুর থেকে ডান পায়ের জোরালো শটে ইরানী গোলরক্ষককে পরাস্ত করেন মৌসুমী। খেলা শেষ হওয়ার ৫ মিনিট আগে বাংলাদেশ কিশোরী ফুটবল দল তৃতীয় গোলের দেখা পায়।

বাঁ-দিক থেকে মনিকার করা ক্রসে তহুরার হেড জায়গা করে নেয় ইরানের জালে। দু’বছর আগে এ প্রতিযোগিতায় একই মাঠে ইরানী কিশোরীদের কাছে ১-২ গোলে হেরেছিল বাংলাদেশের কিশোরীরা। এবার সে পরাজয়ের প্রতিশোধ তুলে তারা মূল পর্বে খেলার আশা জাগিয়ে তুললো।

প্রসঙ্গতঃ এএফসি অনূর্ধ ১৬ নারী ফুটবলের ‘সি’ গ্রুপের খেলা হচ্ছে ঢাকায়। যেখানে স্বাগতিক বাংলাদেশ কিশোরী দলের সাথে ইরান, আরব আমিরাত, সিঙ্গাপুর, কিরগিজস্থান ও চাইনিজ তাইপের মেয়েরাও অংশ নিচ্ছে।

এই গ্রুপের চ্যাম্পিয়ন দল খেলবে এশিয় অনূর্ধ-১৬ নারী টুর্নামেন্টের মূল পর্বে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: