সর্বশেষ আপডেট : ২৭ মিনিট ৩৯ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কাশ্মীরে কারফিউ’র ৫০ দিন

kasmir-10-550x298আন্তর্জাতিক ডেস্ক : জম্মু-কাশ্মীরে টানা কারফিউ’র ৫০ দিন পূর্ণ হলো আজ। গত ৮ জুলাই থেকে শুরু হওয়া কাশ্মীরের বিচ্ছিন্নতাকামী ও সরকারের নিরাপত্তাবাহিনীর মধ্যে চলা সংঘর্ষে শনিবার পর্যন্ত ৮৮ জন কাশ্মীরি নিহত হয়েছে। আহত হয়েছে চার হাজারেরও বেশি কাশ্মীরি মুসলমান। খবর জিও নিউজ উর্দুর।

টানা কারফিউ’র কারণে স্থবির হয়ে পড়েছে সেখানকার জনজীবন। বন্ধ রয়েছে কাউফিউ আওতাভুক্ত এলাকার স্কুল, কলেজ, বেসরকারি প্রতিষ্ঠান এবং গণপরিবহন। সরকারি অফিসেও কর্মকর্তাদের উপস্থিতি তুলনামূলক অনেক কম। সেইসঙ্গে শহর এলাকায় দেখা দিয়েছে খাদ্য সংকটও।

এদিকে কারফিউ উপেক্ষা করে অবরোধ ও বিক্ষোভ প্রদর্শন করছে কাশ্মীরিরা। শুক্রবারও শহরব্যাপী বিক্ষোভ প্রদর্শন করেছে হাজার হাজার কাশ্মীরি। বিক্ষোভে নিরাপাত্তাবাহিনীর হামলায় নিহত হয়েছে এক বিচ্ছিন্নতাকামী। আহত হয়েছে শতাধিক।
গত ৮ জুলাই আইন শৃঙ্খলাবাহিনীর হাতে বিচ্ছিন্নতাকামী গোষ্ঠি হিজবুল মুজাহিদিনের কমান্ডার বুরহান ওয়ানির নিহত হওয়ার পর বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে কাশ্মীর।

এদিকে কাশ্মীরের মুসলমানদের ওপর ভারতীয় নিরাপত্তাবাহিনীর আত্যাচারের বিরুদ্ধে শুরু থেকেই প্রতিবাদ জানিয়ে আসছে পার্শ্ববর্তী দেশ পাকিস্তান। সর্বশেষ কাশ্মীরের মুসলমানদের ওপর আত্যাচার বন্ধে বিশ্বব্যাপী আওয়াজ উঠাতে নতুন কর্মসূচি হাতে নিয়েছে পাকিস্তান। বিশ্বের বড় বড় দেশ এবং মানবাধিকার সংগঠনকে কাশ্মীরের বিষয়ে সোচ্চার হতে আবেদন জানাচ্ছে পাকিস্তান। – সূত্র : জিও নিউজ উর্দু ও দৈনিক পাকিস্তান

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: