সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৮ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তামিমসহ নিহত ৩ জঙ্গির ছবি প্রকাশ

terrorists3নিউজ ডেস্ক: নারায়ণগঞ্জের পাইকপাড়ায় চালানো ‘অপারেশন হিট স্ট্রং ২৭’ অভিযান শেষে নিহত তিন জঙ্গির ছবি প্রকাশ করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট।

নিহত তিন জঙ্গির মধ্যে গুলশান ও শোলাকিয়া হামলার মাস্টারমাইন্ড হিসেবে অভিযুক্ত তামিম আহমেদ চৌধুরীর নাম নিশ্চিত করতে পারলেও বাকি দু’জনের নাম মানিক ও ইকবাল বলে ধারণা করছে পুলিশ। তবে এ দুজনের পরিচয় এখনও পুরোপুরি নিশ্চিত হতে পারেনি আইন-শৃঙ্খলা বাহিনী।

পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, নিহত অপর দুই জঙ্গি মানিক ও ইকবাল হতে পারে বলে ধারণা করছেন তারা। এ দু’জন কল্যাণপুরে জঙ্গি আস্তানায় অভিযানের সময় ছিল বলে সন্দেহ করছেন তারা। পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন, ‘মানিক ও ইকবালের হাতের আঙুলের ছাপ সংগ্রহ করা হয়েছে।

জাতীয় নির্বাচন কমিশনে রক্ষিত জাতীয় পরিচয় পত্রের সার্ভারে তাদের হাতের ছাপের সঙ্গে তা মিলিয়ে দেখা হবে। একইসঙ্গে কল্যাণপুর অভিযানে গুলিবিদ্ধ হয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন জঙ্গি রাকিবুল হাসান রিগ্যানকে তাদের ছবি দেখিয়ে পরিচয় শনাক্ত করার চেষ্টা করা হবে।

শনিবার পাইকপাড়ার বড় কবরস্থান এলাকায় একটি তিন তলা বাড়িতে এ অভিযান চালায় কাউন্টার টেরোরিজম ইউনিট ও পুলিশ সদর দফতরের এলআইসি শাখা। সকাল পৌনে ৯টায় অভিযান শুরু করে কাউন্টার টেরোরিজম ইউনিট ও পুলিশ সদর দফতরের এলআইসি শাখা। অভিযান শেষ হয় ১০টা ৩৫ মিনিটে।

তামিম চৌধুরীকে ধরিয়ে দেওয়ার জন্য এর আগে পুলিশ ২০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছিল।

কাউন্টার টেরোরিজম ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার সানোয়ার হোসেন জানিয়েছেন, অভিযান শুরুর পরপর বিস্ফোরণ ও গুলির শব্দ শোনা যায়।

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার ফারুক হোসেন বলেন, ‘পাইকপাড়া বড় কবরস্থান এলাকার তিনতলা ওই ভবনের তৃতীয় তলাতেই জঙ্গিরা অবস্থান করছে। সকালে অভিযানের বিষয়টি টের পেয়ে জঙ্গি সদস্যরা তাদের সব ডকুমেন্ট ও আলামত আগুন দিয়ে পুড়িয়ে ফেলে। আমাদের ধারণা, তিন তলাতে জঙ্গিদের একটি বড় টিম অবস্থান করছে। সকাল সাড়ে ৯টায় পুলিশটের কাউন্টার টেরোরিজম ইউনিট ও ডিএমপি পুলিশ, নারায়ণগঞ্জ পুলিশ ও র‌্যাবের সহযোগিতার অপারেশন শুরু হয়েছে।’

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ঘটনাস্থলে পুলিশ ও র‌্যাবের অতিরিক্ত সদস্যদের মোতায়েন করা হয়েছে। এর আগে পুলিশের একটি সূত্র নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছে, ‘গুলশানের ঘটনার আটকৃতের তথ্যের ভিত্তিতে এখানে অভিযান চলছে।’

ওই বাড়ি হতে কয়েকশ গজ দূরে পুলিশ বেষ্টনী দিয়ে এলাকাবাসীর চলাচল বন্ধ করে দেয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: