সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২০ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাংলাদেশে আসা হলো না মার্গারিতার বাবার

ggg-3আন্তর্জাতিক ডেস্ক : বাংলাদেশে আসা হলো না মার্গারিতার বাবার অলিম্পিকের পরে মার্গারিতাকে নিয়ে দেশে আসবেন বলে কথা দিয়েছিলেন। কিন্তু আর দেশে আসতে পারলেন না। তার আগেই তিনি না ফেরার দেশে চলে গেলেন। বলছিলাম রিও অলিম্পিকে সোনাজয়ী রাশিয়ান জিমন্যাস্ট মার্গারিতা মামুনের বাবা বাংলাদেশি আব্দুল্লাহ আল মামুনের কথা। শুক্রবার বিকেলে মস্কোয় নিজের বাসায় তিনি মারা যান।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, আব্দুল্লাহ আল মামুন ক্যান্সারে ভুগছিলেন। হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। কিন্তু পাঁচ থেকে ছয় দিন আগে তাকে বাসায় নেয়া হয়েছিল। মস্কোর সবচেয়ে বড় মসজিদে আব্দুল্লাহ আল মামুনের জানাজা হবে। এরপর সেখানেই তাকে দাফন করা হবে।

বাংলাদেশে আসা হলো না মার্গারিতার বাবার গত ২০ আগস্ট মার্গারিতা সোনা জেতার পরদিন ফেসবুক পোস্টে মস্কোয় এই জিমন্যাস্ট ও তার পরিবারের সঙ্গে সাক্ষাতের কথা উল্লেখ করেন শাহরিয়ার আলম। তিনি লিখেন মামুন ভাই কথা দিয়েছিলেন, অলিম্পিকের পরে মেয়েকে নিয়ে বাংলাদেশে আসবেন। তখন ‘বাংলার বাঘীনি’র জন্য ফুলের তোড়াটা নিশ্চয় আরও অনেক বড় হবে।
আব্দুল্লাহ আল মামুনের বাড়ি রাজশাহীর দুর্গাপুর উপজেলায়। তার বয়স হয়েছিল ৫২ বছর। স্বজনরা জানিয়েছেন, দুর্গাপুর উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও দিনাজপুর সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করার পর রাজশাহী মেডিকেল কলেজে ভর্তি হন মামুন। এরপর আশির দশকের প্রথম দিকে মেরিন প্রকৌশলে বৃত্তি নিয়ে রাশিয়া চলে যান তিনি। সেখানে আন্না মারাদিকা নামে এক জিমন্যাস্টকে বিয়ে করেন।-মানবকন্ঠ

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: