সর্বশেষ আপডেট : ১ মিনিট ৪০ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছদ্মবেশে ঘুরত তামিম

tamimm-1-550x307নিউজ ডেস্ক : নারায়ণগঞ্জের পাইকপাড়ায় পুলিশের ‘হিট স্ট্রং ২৭’ অভিযানে গুলশান হামলার মূল পরিকল্পনাকারী তামিম চৌধুরীসহ তিনজন নিহত হয়েছে। জঙ্গিদের মাস্টারমাইন্ড খ্যাত এই তামিম চৌধুরীকে ধরিয়ে দিতে পুলিশ এর আগে ২০ লাখ টাকা পুরস্কারও ঘোষণা করেছিল। কিন্তু তাকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। তবে পুলিশের ধারণা ছিল ছদ্মবেশে আশেপাশেই কোথাও গা ঢাকা দিয়েছে তামিম। সে ধারণা অনুযায়ী তামিমের ভিন্ন ভিন্ন ছদ্মবেশী মুখচ্ছবি প্রকাশ করে পুলিশ। অবশেষে ঢাকার অদূরে নারায়ণগঞ্জে গা ঢাকা দিয়ে থাকা তামিম আইনশৃঙ্খলা বাহিনীর এক ঘণ্টার অপারেশনে নিহত হয়।

তামিম সিলেটের বিয়ানীবাজার উপজেলার দুবাগ ইউনিয়নের বড়গ্রামের প্রয়াত আব্দুল মজিদ চৌধুরীর নাতি। মজিদ চৌধুরী মুক্তিযুদ্ধের সময় শান্তি কমিটির সদস্য ছিলেন। তামিমের বাবা শফি আহমদ জাহাজে চাকরি করতেন। মুক্তিযুদ্ধ পরবর্তী সময়ে তিনি সপরিবারে কানাডায় পাড়ি জমান। কানাডার উইন্ডসরে থাকার সুবাদে ৩০ বছর বয়সী তামিমের বেড়ে ওঠাও সেখানে। বিবাহিত জীবরে তামিম তিন সন্তানের জনক।

২০১৩ সালের অক্টোবরে দুবাই হয়ে বাংলাদেশে আসে তামিম। গুলশান হামলার পর ওই হামলার মাস্টারমাইন্ড হিসেবে তামিম চৌধুরীর নাম উঠে আসে। সে সিরিয়ায় প্রশিক্ষণ নেয় বলে পুলিশের ধারণা।
মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী আইএস বাংলাদেশ শাখার প্রধান হিসেবে যে আবু ইব্রাহিম আল হানিফের নাম ঘোষণা করেছিল, তাকে তামিম বলেই অনেকে মনে করছিলেন। তবে পুলিশের দাবি তিনি নিও জেএমবির নেতা।

শনিবার সকাল সাড়ে ৯টার দিকে নারায়ণগঞ্জ শহরের পাইকপাড়ায় এক বাড়ি ঘিরে অভিযান শুরু করে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট। সঙ্গে থাকে সোয়াত, র‌্যাব ও স্থানীয় পুলিশ। টানা এক ঘণ্টার ‘হিট স্ট্রর্ম ২৭’ নামের অভিযান শেষ হয় সকাল সাড়ে ১০টায়। অভিযানের শুরুতে বাড়ির আশেপাশের বাড়ি থেকে লোকজনকে সরিয়ে দেওয়া হয় এবং বাড়িটি ঘেরাও করে রাখা হয়। পুলিশ ভবনটির ভেতরে ঢুকতে গেলে শুরু হয় গোলাগুলি। গোলাগুলির একপর্যায়ে গুলশান হামলার মূল পরিকল্পনাকারী তামিম চৌধুরীসহ তিনজন নিহত হন।-আমাদের সময়.কম

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: