সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৩ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘আত্মসমর্পণের আহ্বানে সাড়া দেননি তামিম’

full_387459757_1472280046নিউজ ডেস্ক: নারায়ণগঞ্জ শহরের পাইকপাড়া এলাকার একটি ভবনে জঙ্গি আস্তানায় যৌথবাহিনীর অভিযানে হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলার প্রধান মাস্টার মাইন্ড তামিম চৌধুরীসহ ৩ জন নিহত হয়েছে।

এসময় অভিযান শুরুর আগে আত্মসমর্পণের আহ্বান জানানো হলেও জঙ্গিরা সাড়া দেয়নি বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

শনিবার সকাল থেকে ওই জঙ্গি আস্তানায় অভিযান চালায় কাউন্টার টেরোরিজম ইউনিটসহ যৌথবাহিনী। তামিমসহ ৩ জন নিহত হয়েছে। এর আগে যৌথবাহিনীকে লক্ষ্য করে জঙ্গিরা ভেতর থেকে গ্রেনেড নিক্ষেপ করে বলে জানিয়েছেন এসএসপি ফারুক হোসেন।

সকাল ৯টা ৩৫ মিনিটে শহরের পাইকপাড়া এলাকার ওই বাড়ি ঘেরাও করে তৃতীয় তলায় জঙ্গি আস্তানায় অভিযান শুরু করে ডিএমপির (ঢাকা মেট্রোপলিটন পুলিশ) কাউন্টার টেরোরিজম ইউনিট এবং পুলিশ ও র‌্যাবের যৌথবাহিনী।

স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, “তাদের সারেন্ডার করতে বলা হয়েছিল। কিন্তু তাতে সাড়া না দিয়ে গ্রেনেড এবং গুলির মাধ্যমে তারা তাদের আত্মপ্রকাশ করেছিল।

“পুলিশ এবং সোয়াট বাহিনী চরম ধৈর্যের পরিচয় দিয়ে পরে ফায়ার ওপেন করে।”

ঘটনাস্থলে উপস্থিত পুলিশ প্রধান এ কে এম শহীদুল হকও সাংবাদিকদের বলেন, জঙ্গিরা ‘আক্রমণাত্মক’ ছিল। তিনি বলেন, জঙ্গিরা পুলিশের ওপর গ্রেনেড ও গুলি ছোড়ায় বাধ্য হয়ে অভিযান চালানো হয়েছে।

“আমি তাদের সঙ্গে কথা বলার নির্দেশ দিয়েছিলাম। তাদের বলা হয়েছিল, তারা যেন হাত উঁচু করে দরজা খুলে বেরিয়ে আসে। অর্থাৎ তাদেরকে স‌্যারেন্ডার করার সুযোগ দেওয়া হয়েছিল। সেই সুযোগ তারা গ্রহণ না করে পুলিশের দিকে ৪-৫টি গ্রেনেড ছোঁড়ে ও গুলি চালায়। পুলিশ বাধ্য হয়ে অ্যাকশনে গেছে।”

অভিযানে নিহত তিন জঙ্গির মধ্যে এক জঙ্গির সঙ্গে গুলশানের হলি আর্টিজানে জঙ্গি হামলার কথিত সমন্বয়কারী তামিম চৌধুরীর ছবির হুবহু মিল রয়েছে বলে জানান তিনি। আইজিপি বলেন, ‘এটা স্পষ্ট, তিনি তামিম চৌধুরী।’ তিনি আরও বলেন, তামিমই নিউ জেএমবির সামরিক শাখার নেতৃত্ব দিচ্ছিলেন। গুলশানসহ সব হামলাই নিউ জেএমবি চালিয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: