সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৫ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নিহত তামিমকে ধরতে ২০ লাখ টাকা পুরস্কারের ঘোষণা ছিল

full_1117123130_1472277842নিউজ ডেস্ক: আজ শনিবার নারায়ণগঞ্জ শহরের পাইকপাড়া এলাকার একটি ভবনে জঙ্গি আস্তানায় যৌথবাহিনীর অভিযানে হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলার প্রধান মাস্টার মাইন্ড তামিম চৌধুরীসহ ৩ জন নিহত হয়েছে।

সকাল থেকে ওই জঙ্গি আস্তানায় অভিযান চালায় কাউন্টার টেরোরিজম ইউনিটসহ যৌথবাহিনী। তামিমসহ ৩ জন নিহত হওয়ার খবর প্রাথমিকভাবে জানা গেছে।

গুলশান ও শোলাকিয়ায় হামলার অন্যতম মাস্টারমাইন্ড নিহত তামিমকে ধরিয়ে দিতে ২০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করা ছিল পুলিশের পক্ষ থেকে। গত ২ আগস্ট পুলিশ সদর দফতরে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে আইজিপি একেএম শহীদুল হক এ ঘোষণা দিয়েছিলেন।

শনিবার সকালে নারায়ণগঞ্জের পাইকপাড়ার বড় কবরস্থানের একটি তিনতলা বাড়ির জঙ্গি আস্তানায় পুলিশের অভিযানে তামিম নিহত হন।
নারায়ণগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেন।

তামিম চৌধুরী ছিলেন নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) নতুন ধারার প্রধান। গত ২ আগস্ট পুলিশ সদর দফতরে সংবাদ সম্মেলনে আইজিপি একেএম শহীদুল হক জানান, জেএমবির এ নতুন ধারার সদস্যরা নিজেদের তথাকথিত ইসলামিক স্টেটের (আইএস) অনুসারী হিসেবে পরিচয় দেয়। সেই সংবাদ সম্মেলনেই তামিম ধরিয়ে দিতে ২০ লাখ ঘোষণা করেন তিনি।

আইজিপি বলেন, বর্তমানে বড় বড় জঙ্গি হামলাগুলোর মাস্টারমাইন্ড তামিম চৌধুরী। তিনি বাংলাদেশের নাগরিক। কিন্তু থাকেন কানাডায়। ওই দেশেরও নাগরিকত্ব আছে তার। তিনি এক সময় জাপানে ছিলেন। এ তামিম চৌধুরী নতুন জেএমবির নেতৃত্ব নিয়েছেন। তার সেকেন্ড হ্যান্ড, থার্ড হ্যান্ড কে সেগুলোও আমরা জানতে পেরেছি। এ নতুন জেএমবি সদস্যরা নিজেদের ‘আইএস’ বলে দাবি করে।

তিনি ওই সংবাদ সম্মেলনে বলেছিলেন, জনগণের কাছে তামিমকে গ্রেফতারের বিষয়ে সহযোগিতা চাই। যদি কারও তথ্যের ভিত্তিতে তাকে গ্রেফতার করা যায় বা কেউ তথ্য দিয়ে আমাদের সহায়তা করেন তাহলে তাকে ২০ লাখ টাকা পুরস্কার দেয়া হবে। তথ্যদাতা চাইলে তার নাম-ঠিকানা সম্পূর্ণ গোপন রাখা হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: