সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গুলশান হামলার মাস্টারমাইন্ড তামিমসহ নিহত ৩

Tamim nihoto daily sylhetনিউজ ডেস্ক:
নারায়ণগঞ্জ শহরের পাইকপাড়া এলাকার একটি ভবনে জঙ্গি আস্তানায় যৌথবাহিনীর অভিযানে হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলার প্রধান মাস্টার মাইন্ড তামিম চৌধুরীসহ ৩ জন নিহত হয়েছে।

শনিবার সকাল থেকে ওই জঙ্গি আস্তানায় অভিযান চালায় কাউন্টার টেরোরিজম ইউনিটসহ যৌথবাহিনী। তামিমসহ ৩ জন নিহত হওয়ার খবর প্রাথমিকভাবে জানা গেছে।

এর আগে যৌথবাহিনীকে লক্ষ্য করে জঙ্গিরা ভেতর থেকে গ্রেনেড নিক্ষেপ করে জানিয়েছেন, এসএসপি ফারুক হোসেন।

সকাল ৯টা ৩৫ মিনিটে শহরের পাইকপাড়া এলাকার ওই বাড়ি ঘেরাও করে তৃতীয় তলায় জঙ্গি আস্তানায় অভিযান শুরু করে ডিএমপির (ঢাকা মেট্রোপলিটন পুলিশ) কাউন্টার টেরোরিজম ইউনিট এবং পুলিশ ও র‌্যাবের যৌথবাহিনী।

এর আগে নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ফারুক হোসেন জানান, শনিবার সকালে ঢাকা থেকে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের একটি দল পাইকপাড়া গিয়ে বড় কবরস্থান সংলগ্ন তিন তলা একটি ভবন ঘিরে এই অভিযান শুরু করে। খবর পেয়ে নারায়ণগঞ্জের পুলিশ তাদের সঙ্গে যোগ দেয়।

তিনি জানান, অভিযানের এক পর্যায়ে সকাল ৯টা ৩৫ মিনিটে দুই পক্ষের মধ্যে গুলি শুরু হয়। নিরাপত্তার স্বার্থে অভিযান শেষ হওয়ার আগ পর্যন্ত কাউকে ভবনটির কাছে যেতে দেওয়া হচ্ছে না বলেও জানান তিনি।

এদিকে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিটের এডিসি আব্দুল মান্নান জানান, নারায়ণগঞ্জের পাইকপাড়ার একটি বাড়িতে বড় ধরনের জঙ্গি আস্তানা রয়েছে— এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সকালে সেখানে অভিযান শুরু করেছে কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা। ওই আস্তানায় বড় মাপের কোনো জঙ্গি নেতা থাকতে পারে বলে জানান তিনি।

প্রায় তিন বছর আগে কানাডা থেকে দেশে আসে তামিম আহমেদ চৌধুরী। এরপর গত দুই বছরে জেএমবির বেশ কয়েকটি হত্যা ও হামলার ঘটনায় তার নাম উঠে আসে। তবে গুলশান হামলার আগে তার ব্যাপারে বেশি কিছু জানতে পারেনি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

গুলশান ও শোলাকিয়ার ঘটনার তদন্তে নেমে তার ব্যাপারে একের পর এক তথ্য পান সংশ্লিষ্ট কর্মকর্তারা। নিখোঁজ ১০ তরুণের তালিকাতেও তার নাম দেখা যায়। পুলিশ বলছে, নতুন করে সংগঠিত জেএমবির অন্যতম নেতা তামিম। তার নেতৃত্বেই ভয়ঙ্কর হয়ে ওঠে জঙ্গিরা।

বিডিলাইভ২৪

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: