সর্বশেষ আপডেট : ২ মিনিট ৮ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অনিয়মের জন্য প্রকাশ্যে ক্ষমা চাইলেন তাহিরপুরের ওসি এলএসডি

index-43তাহিরপুর প্রতিনিধি ::
তাহিরপুরে কৃষকদের কাছে প্রকাশ্যে ক্ষমা প্রার্থনা চাইলেন তাহিরপুর উপজেলা খাদ্য গুদামের ওসি এলএসডি গোলাম আউলিয়া।
চলতি অর্থবছরে তাহিরপুর খাদ্য গুদামে ২৩৯৮ মেট্রিক টন ধান সংগ্রহের সরকারি নির্দেশনা দেয় খাদ্য মন্ত্রণালয়।এরই ধাবাহিকতায় মে মাসের শুরু থেকে আনুষ্ঠানিকভাবে ধান সংগ্রহের অভিযান শুরু হয়। এ লক্ষে প্রতি কৃষকদের কাছ থেকে কৃষি কার্ডের মাধ্যমে ধান সংগ্রহের নির্দেশনা থাকার পরও ওসি এলএসডি গোলাম আউলিয়া কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহ না করে উৎকোচের মাধ্যমে স্থানীয় ফড়িয়া ব্যবসায়ীদের কাছ থেকে ধান সংগ্রহ কার্যক্রম সম্পন্ন করেন।

এদিকে কৃষকরা তার নিজস্ব উৎপাদিত ধান খাদ্য গুদামে সরকারি মূল্য প্রতি মণ ধান ৯২০ টাকা দরে না দিতে পেরে সম্প্রতি ওসি এলএসডি গোলাম আউলিয়ার বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন, প্রতিবাদ সভা ও সরকারি বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেন।

অন্যদিকে খাদ্য গোদাম এলাকায় দু’দশক পূর্বে রোপিত ২৫টি বৃক্ষ গোড়া কর্তন করে সমূলে নিজ বাড়ি নিয়ে যান। এ সংক্রান্ত বিষয়েও এলাকাবাসীর পক্ষ থেকে সরকারের বিভিন্ন দপ্তরে এলাকাবাসীর পক্ষ থেকে অভিযোগ রয়েছে। বিষয়টি বর্তমানে তাহিরপুর সহকারী কমিশনার (ভূমি) মো. রফিকুল ইসলামের কাছে তদন্তাধীন রয়েছে।
সর্বশেষ কৃষকদের পক্ষ থেকে গত বৃহস্পতিবার এলাকায় মাইকিং করে জানিয়ে দেওয়া হয়, গতকাল শুক্রবার সকাল ১১টায় ওসি এলএসডি গোলাম আউলিয়ার ঘুস দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে মানববন্ধন করা হবে। এ অবস্থায় তিনি বৃহস্পতিবার সন্ধ্যায় তাহিরপুর বাজারে সমবেত কৃষকদের কাছে ভুল স্বীকার করে প্রকাশ্যে ক্ষমা প্রার্থনা করেন। এ থেকে স্থানীয় কৃষকরা তাদের ঘোষিত মানববন্ধন আপাতত স্থগিত ঘোষণা করেন।

কৃষক নেতা তাহিরপুর উপজেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম ও উপজেলা যুবলীগ যুগ্ম আবায়ক সেলিম আখঞ্জি সহ শতাধিক কৃষক বলেন, তাহিরপুর উপজেলা খাদ্য গুদামের ওসি এলএসডি গোলাম আউলিয়া তাহার নিজের ভুলটি প্রকাশ্যে ক্ষমা প্রার্থনা করায় গতকাল শুক্রবারের মানববন্ধন কর্মসূচি স্থগিত করেছি।
এ প্রসঙ্গে তাহিরপুর খাদ্য গুদামের ওসি এলএসডি গোলাম আউলিয়া প্রকাশ্যে ক্ষমা প্রার্থনার বিষয়টি স্বীকার করেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: