সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ২৪ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘আমি যে রাষ্ট্রপতি ভুলেই যাই’

1472127177নিউজ ডেস্ক: নদী-নালায় ভরা প্রত্যান্ত জেলাটায় এলে এখনও চার বছর আগের দিনগুলো মনে পড়ে তাঁর। যখন দল ক্ষমতায় ছিল, অর্থ মন্ত্রণালয়ের চাপ সামলেও মাঝে মধ্যেই পা রাখতেন আটপৌরে ওই মফস্বলে। জায়গা কিনে বিরাট একটা বাড়িও করেছিলেন। ছড়িয়ে থাকা পুকুর, বাড়ির পিছনে কিচেন গার্ডেন একেবারে গার্হস্থ্য জীবন। মুর্শিদাবাদের জঙ্গিপুরে এলে তিনি যে সেই পুরনো দিনেই ফিরে যান, বুধবার জঙ্গিপুর ফুডপার্কের উদ্বোধন অনুষ্ঠানে খোলা মঞ্চ থেকে তা স্বীকার করলেন প্রণব মুখোপাধ্যায়। তিনি বললেন, ‘জঙ্গিপুরে যখন আমি আসি, তখন ভুলে যাই যে, আমি রাষ্ট্রপতি। মনে পড়ে আমি এই জঙ্গিপুরেরই সাংসদ ছিলাম।’ খবর আনন্দবাজার পত্রিকা।

এদিন স্পষ্টই আবেগতাড়িত ছিল তাঁর গলা। খোলা মঞ্চ থেকেই স্মৃতি হাতড়াতে গিয়ে বলেন, ‘প্রায় ১২ বছর হয়ে গেল, অধীর চৌধুরীর আমন্ত্রণে জঙ্গিপুর থেকে লোকসভায় দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছিলাম। পরপর দুইবার, আপনারাই আমাকে নির্বাচিত করে লোকসভায় পাঠিয়েছেন। এসব কী ভুলতে পারি।’ হয়তো সেই কারণেই পাশে বসে থাকা কেন্দ্রীয় খাদ্য প্রক্রিয়াকরণ মন্ত্রী হরসিমরত কাউর বাদলের কাছে অনুরোধ করেন, ‘একটু বাংলায় বলি’।

তারপর আবার বলা শুরু করেন, ‘২০০৪ ও ২০০৯ পরপর দুইবার আপনারা আমাকে নির্বাচিত করে লোকসভায় পাঠিয়েছেন। তার আগে দীর্ঘদিন আমি রাজ্যসভার সাংসদ ছিলাম। লোকসভায় পাঠিয়ে আমার একটা যে অভাব বোধ ছিল সেটা আপনারা কাটিয়ে দিয়েছেন।’ তিনি জানান, স্থানীয় বাসিন্দাদের একটা ভয় ছিল। তিনি দিল্লি থেকে রাজনীতি করেন, কংগ্রেস ওয়ার্কিং কমিটির সদস্য, কলকাতা থেকে ২৫০ কিলোমিটার দূরে তিনি জঙ্গিপুরে প্রতিনিধিত্ব করলেও, তার সঙ্গে এলাকার কোনও সম্পর্ক থাকবে তো! প্রণববাবু বলেন, ‘সেটা অমূলক নয়। তবে আট বছরে আমি প্রতি মাসে তো বটেই, অধিকাংশ সপ্তাহে কয়েক ঘন্টার জন্য হলেও আমি জঙ্গিপুরে আসতাম।’

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: