সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সীমান্ত এলাকায় বিমানবন্দর সাদৃশ মহাসড়ক নির্মাণ করবে ভারত

Is-it-a-road-Is-it-a-runway-It-is-both-550x221আন্তর্জাতিক ডেস্ক: ভারতে অনন্য এক বিমানবন্দর নির্মাণ করছে নরেন্দ্র মোদি সরকার। যে বিমানবন্দর রানওয়ে ও হাইওয়ে উভয় হিসেবেই ব্যবহার করা যাবে। অর্থাৎ এ বিমানবন্দরে গাড়িও চলাচল করতে পারবে এবং বিমানও ওঠা-নামা করতে পারবে। ভারতের সড়ক পরিবহন ও মহাসড়ক মন্ত্রী নিতিন গড়কড়ি এ কথা জানান।

মন্ত্রী জানান, অসাধারণ এ বিমানবন্দরটি নির্মাণ করা হচ্ছে রাজস্থানে। তবে এ সম্পর্কে বিস্তারিত কিছু জানাননি তিনি। বুধবার নয়াদিল্লিতে ‘এয়ার প্যাসেঞ্জার অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়া’ আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান।
নিতিন ব্য্যাখ্যা করে বলেন, যখন রাস্তা বন্ধ করা হবে তখন এ মহাসড়ককে বিমান ওঠা নামা করার জন্য ব্যবহার করা যাবে। সরকারের এমন ধরনের আরও অনেক বিমানবন্দর নির্মাণ করার পরিকল্পনা রয়েছে বলে উল্লেখ করেন তিনি।

মন্ত্রী বলেন, প্রতিরক্ষা কর্তৃপক্ষের সাহায্যে অরুণাচল প্রদেশ, মেঘালয়া, ত্রিপুরার মত পাহাড়ি এলাকা ও সীমান্ত জেলাগুলোতে এমন ধরনের আরও অনেক বিমানবন্দর নির্মাণ করব। এজন্য নির্দিষ্ট কিছু জায়গা নির্ধারণ করা হয়েছে বলেও জানান তিনি।
তবে এমন ধরণের প্রকল্পের সম্ভাব্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন এ শিল্প বিশেষজ্ঞরা। বিমান বিশেষজ্ঞ রাজি রায় মনে করেন একটি বিমান বাসের মত নয়। বাস যখন যেখানে থামে সেখানেই মানুষ তাতে চড়তে পারে। আর বিমানবন্দরের জন্য একটি টার্মিনাল, লাগেজ স্ক্যান ব্যবস্থা, বিমান থেকে মানুষের নামার জায়গা ও এয়ার ট্রাফিক নিয়ন্ত্রণ ব্যবস্থা প্রয়োজন। – হিন্দুস্তান টাইমস।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: