সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ৩৭ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট-ঢাকা রুটে লাল-সবুজের পারাবত

Lal sobuj paraboth news daily sylhetনিজস্ব সংবাদদাতা: সিলেট-ঢাকা রেলরুটে আন্তঃনগর পারাবত এক্সপ্রেস ট্রেন নতুনরূপে চলাচল শুরু করবে। আগামী ২ সেপ্টেম্বর লাল-সবুজ রঙের নতুন ১৬টি কোচ নিয়ে ঢাকা থেকে সিলেট যাত্রা করবে আন্ত:নগর পারাবত এক্সপ্রেস ট্রেন।

রেলসুত্র জানায়, ইন্দোনেশিয়া থেকে দ্বিতীয় কিস্তিতে আনা কোচ থেকে নতুন ১৬টি কোচ সংযুক্ত হচ্ছে সিলেট রেলরুটের পারাবত ট্রেনে। এরমধ্যে দুইটি কোচ থাকবে শীতাতপ নিয়ন্ত্রিত। এছাড়াও থাকবে প্রথম শ্রেনী ও শোভন চেয়ার কোচ। খাবার গাড়ীও থাকবে একটি। আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত এই নতুন ট্রেনটি আগামি ২ সেপ্টেম্বর সকাল ৬:৪০ মিনিটে ঢাকার কমলাপুর রেল স্টেশন থেকে সিলেটের উদ্দেশ্যে ছেড়ে আসবে।

রেলসুত্র জানায়, বর্তমানে পারাবত ট্রেনে ১১টি কোচ রয়েছে। আগে এসি কোচ থাকলেও বর্তমানে তা নেই। দীর্ঘদিন থেকে পারাবতে কোচ সংকট থাকায় আসন সংকটের কারনে যাত্রীরা টিকেট পাচ্ছিলেন না। কোচ সংখ্যা বৃদ্বি করে নতুন এই ট্রেনটি চালুর মধ্য দিয়ে যাত্রী দূর্ভোগ অনেকটাই কমবে বলে আশা করছে রেল কর্তৃপক্ষ।

রেলসুত্র আরো জানায়, নতুন এই ট্রেনে কোচ সংখ্যা বৃদ্বির ফলে টিকেট সংকটও কিছুটা কমবে। তবে চরম টিকেট সংকটে নিপতিত শ্রীমংগল রেলস্টেশনের জন্য নতুন এই পারাবত ট্রেনে কোচ সংখ্যা বৃদ্বির পর কতগুলো আসন বরাদ্দ দেয়া হবে তা এখনও জানা যায়নি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: