সর্বশেষ আপডেট : ৪৯ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আ’লীগ ক্ষমতায় আসার পর দেশে উন্নয়নের বিপ্লব ঘটেছে: গোলাপগঞ্জে শিক্ষামন্ত্রী

Nahid news daily sylhetজাহিদ উদ্দিন, গোলাপগঞ্জ::
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম বলেন, আগামী ২০২১ সালের মধ্যে ভিশন ২০২১ বাস্তবায়ন করে বাংলাদেশ একটি মধ্যম আয়ের দেশে পরিণত হবে। তিনি বলেন, লেখাপড়ার সুযোগ কেবল সম্পদশালীদের জন্য নয়, অনেক দরিদ্র পরিবারের ছেলে-মেয়ে এখন স্কুল ও কলেজে পড়াশোনা করছে। এসব দরিদ্র শিক্ষার্থীদের স্কুলে ধরে রাখতে সরকার তাদের পরিবারকে আর্থিক সহায়তাও দিচ্ছে। এরজন্য দরকার আধুনিক সৃজনশীল শিক্ষা পদ্ধতি। শিক্ষামন্ত্রী বলেন, বিগত বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে উন্নয়নের নামে দেশে লোটপাট চালানো হয়েছে। বিএনপি জামায়াত দেশকে দূর্নীতিতে দেশকে এক নম্বর রাষ্ট্র হিসেবে পরিচয় দিয়েছে এটা জাতির জন্য লজ্জাজনক।

আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে দেশে বিদ্যুৎ, শিক্ষা, চিকিৎসা, রাস্তা-ঘাট, কৃষিসহ সর্বক্ষেত্রে বিপ্লব ঘটেছে। বিএনপি-জামায়াত জোট সরকার বলেছিলো আওয়ামীলীগ ক্ষমতায় গেলে নাকি দেশে একটিও মাদ্রাসা থাকবে না। আওয়ামীলীগ সরকার আসার পর সারা দেশে ১ হাজার ৩শ মাদ্রাসা নির্মাণ করা হয়েছে। কিন্তু বিগত বিএনপি জামায়াতের আমলে একটি মাদ্রাসাও নির্মাণ করা হয়নি। মাদ্রাসা শিক্ষাকে আধুনিক শিক্ষায় পরিণত করার লক্ষে ইতিমধ্যে ৩১টি মাদ্রাসায় অনার্স চালু করে দেয়া হয়েছে। তিনি আগামী ডিসেম্বরের মধ্যে গোটা গোলাপগঞ্জ উপজেলার প্রত্যেকটি গ্রামে বিদ্যুতের আলো পৌঁছে দেয়ার প্রতিশ্রুতি দেন।

তিনি শুক্রবার সকাল ১১ টায় গোলাপগঞ্জ পৌরসভার ৪নং ওয়ার্ডের স্বরসতী এলাকার প্রধান সড়ক উদ্বোধন অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। হাজী জছির আলী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্টিত এ উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গোলাপগঞ্জ পৌরসভার মেয়র সিরাজুল জব্বার চৌধুরী।

আওয়ামীলীগ নেতা ফরিদ উদ্দিন ইরান ও যুবলীগ নেতা ফখরুল ইসলামের যৌথ সঞ্চালনায় বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামীলীগের সদস্য সৈয়দ মিছবাহ উদ্দিন, পৌর কাউন্সিলর ফজলুল হক ফজলু, হেলালুজ্জামান হেলাল, হাজী জছির আলী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাজ উদ্দিন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল আলম খান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিক উদ্দিন, গোলাপগঞ্জ প্রেসক্লাব সভাপতি আব্দুল আহাদ, অনলাইন প্রেসক্লাবের সেক্রেটারী জাহিদ উদ্দিন, ছাত্রলীগ নেতা সাহেদ আহমদ, মনিরুল হক পিনু, দেলোয়ার হোসেন, প্রবীণ মুরব্বি ছিদেক আলী, আলকাছ আলী, আফতাব উদ্দিন, জহির উদ্দিন, আওলাদ আলী, কন্ট্রাকটর মুকিত আহমদ প্রমূখ।

সভায় কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা জালাল উদ্দিন। এছাড়া শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ উপজেলার ফুলবাড়িতে বিকাল ৩ টায় একটি ঈদগাহ ও বাঘার এখলাছপুরে বিকাল ৪ টায় বিদ্যুতের সাব-স্টেশন উদ্বোধন করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: