সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৫১ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সৌদি আরবে ৯ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

151269_1প্রবাস ডেস্ক: চলতি বছর হজ পালনে সৌদি আরবে গিয়ে বৃহষ্পতিবার পর্যন্ত নয়জন বাংলাদেশীর মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে চারজন নারী হজযাত্রী রয়েছেন।

সর্বশেষ ২৪ আগস্ট মারা যান নেত্রকোনার মো. ওয়াকিল উদ্দিন। তার বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি মক্কা আল-মুকাররমায় মারা যান। তার পাসপোর্ট নম্বর বিকে ০২৩৫১৩৯। ধর্ম মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

নিহত হজযাত্রীরা হলেন- গাজীপুর সদর উপজেলার জামিলা আকতার (৭৯), পাসপোর্ট নম্বর বিই-০১৪৩৯৩২,বগুড়ার কাহালু উপজেলার মরিয়ম বেগম (৫১), পাসপোর্ট নম্বর বিজে-০৪৮১৮৮২, ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার আবুল হাশেম (৭৯), পাসপোর্ট নম্বর বিই-০০২৫৯৭০, সরাইল উপজেলার যোহরা খাতুন (৬১), পাসপোর্ট নম্বর বিজে-০০০২৯৭৫।
পাবনার চাটমোহর উপজেলার নুরুজ্জামান কাসেমি (৫৯), পাসপোর্ট নম্বর ওসি-৪১৬২৫৩৫, চট্টগ্রাম জেলার আনোয়ারা উপজেলার রাহান উদ্দিন (৭৩), পাসপোর্ট নম্বর বিকে-০২০৪৬৯১ এবং রংপুর সদর উপজেলার হেলাল উদ্দিন আহমেদ (৬৪), পাসপোর্ট নম্বর বিই-০১৫৪৭১৬। আরেকজনের পরিচয় সম্পর্কে এখনো নিশ্চিত হওয়া যায়নি।

মক্কায় বাংলাদেশ হজ অফিসের আইটি ডেস্কের কর্মকর্তা জানান, বার্ধক্যজনিত কারণসহ বিভিন্ন কারণে নয়জন বাংলাদেশী হজযাত্রী মারা গেছেন।

এদিকে হজ পালনের উদ্দেশে ২৪ আগস্ট পর্যন্ত বাংলাদেশ থেকে সৌদি আরব পৌঁছেছেন ৫৫ হাজার ৯০৮ হজযাত্রী। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনার ২ হাজার ৭০৫ আর বেসরকারি ব্যবস্থাপনায় গেছেন ৫৩ হাজার ২০৩ জন। ১৬৯টি হজ ফ্লাইটের মাধ্যমে এসব হজযাত্রী সৌদি আরব গেছেন।

উল্লেখ্য, এ বছর ১ লাখ ১ হাজার ৭৫৮ হজযাত্রী আগামী ৫ সেপ্টেম্বর পর্যন্ত বিমান ও সৌদিয়ার ফ্লাইটে হজ পালনে যাবেন। ফিরতি ফ্লাইট ১৭ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে ১৮ অক্টোবর পর্যন্ত চলবে। হাজিদের ফিরতি ফ্লাইটে পরিবহন পূর্বক হযরত শাহজালাল বিমানবন্দর থেকে জমজমের পানি সরবরাহ করা হবে। বিমান ও সৌদিয়া উভয় এয়ারলাইনসে যাত্রীরা জনপ্রতি অনূর্ধ্ব ৪৬ কেজি (২টি লাগেজে) মালপত্র পরিবহন করতে পারবেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: