সর্বশেষ আপডেট : ১ মিনিট ৩৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইরানি নৌযানের দিকে মার্কিন জাহাজের গুলি

28911_naz-2আন্তর্জাতিক ডেস্ক:
বুধবার ইরানের রিভ্যুলিউশনারি গার্ড কর্পসের একটি নৌযানের দিকে তিনটি গুলি ছুঁড়েছে মার্কিন নৌবাহিনীর একটি টহল জাহাজ। মার্কিন কর্মকর্তারা এর আগে অভিযোগ করেছিলেন, ইরানিরা তাদের টহল জাহাজকে উস্কানি দিচ্ছে।

এবার সতর্কতামূলক গুলি ছুড়ে জবাব দিল মার্কিন নৌযান। এ খবর দিয়েছে সিএনএন। এর আগে পারসিয়ান গালফের উত্তরাঞ্চলীয় প্রান্তে আরেকটি মার্কিন টহল জাহাজ ও কুয়েতি নৌবাহিনীর জাহাজকে উস্কানি দিয়েছিল ইরানি নৌযান।

এক পর্যায়ে মার্কিন নৌযানের ২০০ গজের মধ্যে চলে আসে ইরানি জাহাজ। ফ্লেয়ার জ্বালিয়ে ও ইরানের ক্রুদের সঙ্গে রেডিও বার্তা আদানপ্রদানের পরও সরে যায়নি ওই জাহাজ।

মার্কিন কর্মকর্তাদের ভাষ্য, এর পরই তিনটি সতর্কতামূলক গুলি ছুঁড়ে মার্কিন নৌযান ইউএসএস স্কোয়াল। মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র এলিজাবেথ ট্রুডো বলেন, এ ধরণের ঘটনা অদরকারি উত্তেজনা বাড়ায়। তিনি বলেন, ইরানিদের উদ্দেশ্য কি তা যুক্তরাষ্ট্র জানে না।

এর আগে মঙ্গলবার এক মার্কিন নৌ কর্মকর্তা জানান, রিভ্যুলিউশনারি গার্ড কর্পসের তিনটি নৌযান খুব দ্রুতগতিতে ইউএসএস নিটজে নামে একটি মার্কিন জাহাজের পরিদর্শন স¤পন্ন করে। হরমুজ প্রণালীর কাছে এ ঘটনা ঘটে। ওই কর্মকর্তা একে ‘অনিরাপদ ও অপেশাদার’ কান্ড বলে আখ্যা দেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: