সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মৌলভীবাজারে মারা গেলেন মা, এতিম হলো তিন শিশু: গা ঢাকা দিলো হাসপাতালে ভর্তিকারীরা

4122-768x513নিজস্ব প্রতিবেদক :: অতিরিক্ত রক্তশূন্যতা ও ডায়রিয়ার কারণে মারা গেছেন অভিভাবকহীন তিন সন্তানের এক জননী। আর তিনি মারা যাওয়ায় হাসপাতালে বেডেই অসহায় অবস্থায় পড়ে আছে তার তিন সন্তান। ওই নারীকে যারা হাসপাতালে এনে ভর্তি করেছিলো মারা যাওয়ার পর তারাও গা ঢাকা দিয়েছে।

মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা: পলাশ জানান, গত ১৯ আগস্ট আড়াই/তিন মাসের প্যাগনেন্সির অসম্পূর্ণ ডিএনসি করাবস্থায় রক্তশূন্যতা নিয়ে কণা বেগম (৩০) হাসপাতালে ভর্তি হয়। তখন তার রক্তের হিমোগ্লোবিনের পরিমাণ ছিলো ৪.১। রোগীর সাথে আসা লোকেরা দালালদের মাধ্যমে স্থানীয় ব্লাড ব্যাংক থেকে প্রতিদিন এক বেগ করে ৪ ব্যাগ রক্ত দেয়ার পর বুধবার (২৪ আগস্ট) দুুপুরে তাকে পুনরায় ডিএনসি করা হয়। ডিএনসি করার পর তাকে আরও এক ব্যাগ রক্ত পুশ করা হয়। এ সময় ওই নারীর ডায়রিয়া দেখা দেয়। এ অবস্থায় বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে সে মারা যায়। ওই মহিলা মারা যাওয়ার পর যারা তাকে নিয়ে এসে দেখাশুনা করছিলো তারাও গা ঢাকা দেয়।

এদিকে মা মারা যাওয়ায় অভিভাবকহীন হয়ে পড়ে কণা’র তিন সন্তান। এরা হচ্ছে-কাওছার মিয়া (৯) রিয়া বেগম (৮) ও নিলয় মিয়া (২)। তিন শিশু জানায়, তাদের বাবা হুমায়ুন মিয়া প্রায় ৩ বছর আগে আরেক বিয়ে করে অন্যত্র চলে যায়। এরপর থেকে মৌলভীবাজার সদর উপজেলার কামালপুর ইউপি’রর দক্ষিণ বারন্তী এলাকায় একটি কলোনীতে থাকতো তারা। তার মা বাসা-বাড়িতে ঝিয়ের কাজ করতো। বর্তমানে তাদের কেউ নেই। তবে ময়মনসিংহে তাদের এক মামা আছেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত তাদের গ্রহণ করার জন্য কেউ আসেনি। শিশুগুলো হাসপাতালের বেডেই শুয়ে আছে এবং হাসপাতালে আসা অন্যান্য রোগীর স্বজনরা তাদের পাউরুটি ও কলা কিনে দিয়েছেন। রাত ১১টায় হাসপাতালে গেলে অন্য এক রোগীর স্বজন মোছাব্বির আলী মুন্না জানান, বাচ্চাগুলো অসহায় হয়ে পড়ে আছে দেখে তার খুব খারাপ লেগেছে। তাই তাদের খাবারের জন্য কিছু টাকা দিয়েছেন। এ সময় তিনি অভিযোগ করেন অতিরিক্ত পানিশূন্য রক্ত পুশ করায় ওই নারীর হিমোগ্লোবিন পূর্ণ হয়নি। এজন্য সে মারা গেছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: