সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

১২টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ভর্তি না হওয়ার সুপারিশ

full_2106624104_1448530585শিক্ষাঙ্গন ডেস্ক ::

১২টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ভর্তির ক্ষেত্রে সবাইকে সতর্ক থাকতে বলেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন- ইউজিসি। এসব বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ভর্তি না হওয়ার পরামর্শও দিয়েছে মঞ্জুরি কমিশন। সম্প্রতি গণবিজ্ঞপ্তি প্রচার করে শিক্ষার্থীদের ১২টি বিশ্ববিদ্যালয়ে ভর্তি না হওয়ার সুপারিশ করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন।

ইউজিসি বলছে, শিক্ষার্থীদের প্রতারণার হাত থেকে রক্ষা করতেই এ বিশ্ববিদ্যালয়গুলোকে চিহ্নিত করা হয়েছে। প্রতিষ্ঠাকালীন সময় থেকেই তারা শিক্ষার্থীদের কাছে সার্টিফিকেট বিক্রি করছে বলে অভিযোগ রয়েছে।

মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান আবদুল মান্নান বলেন, বিশ্ববিদ্যালয় যেনো ব্যবসার জানালা না হয় সেটাই আমাদের দেখার বিষয়। আমরা শিক্ষার্থীদের প্রতারণা থেকে দূরে রাখতে চাই। মন্ত্রণালয়কে শিগগিরি এই বিশ্ববিদ্যালয়গুলোর ওপর ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে। মন্ত্রণালয় যতই দেরি করবে ততই আমাদের ছেলেমেয়েরা প্রতারিত হবে।

এসব বিষয়ে অভিভাবকদেরও সচেতন হতে বলেছেন চেয়ারম্যান। তিনি বলেন, অভিভাবকরা টাকা দিয়েই তাদের ছেলেমেয়েকে ভর্তি করাবে। কোথায় ভর্তি করাচ্ছেন সেটি আগে দেখে নিবেন। খালি সার্টিফিকেট নেওয়ার জন্য ভর্তি করে কোনো লাভ নেই।

১১ ভাগে ১২টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের নানা অনিয়মের তথ্য প্রকাশ করেছে ইউজিসি। যেসব বিশ্ববিদ্যালয়ে ভর্তির ক্ষেত্রে সাবধান করা হয়েছে সেগুলো হচ্ছে-ইবাইস, আমেরিকা বাংলাদেশ ইউনিভার্সিটি, কুইন্স ইউনিভার্সিটি, বিজিসি ট্রাস্ট সাউর্দান ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্স, ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি চিটাগাং, প্রাইম ইউনিভার্সিটি, ইন্টারন্যাশনাল ইসলামী ইউনিভার্সিটি চট্টগ্রাম, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ব্রিটানিয়া ইউনিভার্সিটি এবং দারুল ইহসান ইউনিভার্সিটি।

ইউজিসির নির্দেশে সব আউটার ক্যাম্পাস বন্ধ করায় নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশে শিক্ষার্থী ভর্তিতে কোনো বাধা নেই। শিক্ষার্থীদের সচেতন করতে বেসরকারি বিশ্ববিদ্যালয় নিয়ে আরো গণবিজ্ঞপ্তি আসছে বলে জানিয়েছেন মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: