সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইসকনের প্রতিষ্টাতা শ্রীল প্রভুপাদের ১২০ তম আবির্ভাব তিথি আজ

IMG_20160826_111802জীবন পাল: ইসকনের প্রতিষ্ঠাতা শ্রীল প্রভুপাদের ১২০ তম আবির্ভাব তিথি আজ। ১৮৯৬ সালের ২৬ আগষ্ট কলকাতার টালিগঞ্জে তিনি জন্মগ্রহণ করেন। গৌরমোহন দে ও রজনী দেবীর ৪ সন্তানের মধ্যে শ্রীল প্রভুপাদ ছিলেন ৩য়। তিনি ৫৯ বছর বয়সে সন্ন্যাস গ্রহন করেন। প্রভুপাদের বাবা গৌরমোহন দে প্রতিদিন ১০-২০ জন সাধুদেরকে নিজ বাসায় খাওয়াতেন আর তাদেরকে বলতেন আশির্বাদ করতে যেন তার একটা পুত্র সন্তান হয় এবং সে কৃষ্ণ ভক্ত হয়।
যার কারনে হয়তো কৃষ্ণের আবির্ভাবের ঠিক পরের দিন শ্রীল প্রভুপাদ জন্মগ্রহন করেন। যে প্রভুপাদই পরবর্তীতে ১৯৬৬ সালের ১৩ই জুলাই নিউইয়র্কের ২৬ নং সেকেন্ড এভিনিউর “ম্যাচলেস গিফটস” নামক একটি দোকানে ইসকনের প্রতিষ্টা করেন। প্রভুপাদের ১২০ তম আবির্ভাব উপলক্ষে ইসকন সিলেটে সাজসাজ রবে সেজেছে। সকাল থেকেই আনন্দঘন পরিবেশে বিভিন্ন অনুষ্টানাদির মধ্য দিয়ে উদযাপিত হচ্ছে প্রভুপাদের ১২০ তম আবির্ভাব।
শ্রীল প্রভুপাদের ১২০ তম আবির্ভাব সম্পর্কে জানতে চাইলে ইসকন সিলেট ইয়োথ ফোরামের পরিচালক দেবর্ষী শ্রীবাস ডেইলি সিলেটকে বলেন, সুর্য কিন্তু নিজের জন্য উদয় হয়না, উদয় হয় আমাদেরকে আলোকিত করার জন্য। তেমনি পৃথিবীতে মহাপুরুষ নিজের জন্য আবির্ভূত হন না। আবির্ভূত হন আমাদের আলোকিত করার জন্য। আমাদেরকে পথ দেখানোর জন্য। 
সুতরাং শ্রীল প্রভুপাদ আমাদেরকে পথ দেখিয়ে আলোর পথে নিয়ে যাওয়ার জন্য আবির্ভূত হয়েছিলেন। যার ছোঁয়ায় ইসকন আজ আমাদেরকে আলোর পথ দেখাচ্ছে।
তিনি আজকের আয়োজন নিয়ে বলেন, আজ সিলেট ইসকন মন্দিরে প্রভুপাদের আবির্ভাব উপলক্ষে বিভিন্ন অনুষ্টানাদি উদযাপন করা হচ্ছে। তার মধ্যে উল্লেখ্যযোগ্য ছিল শ্রীল প্রভুপাদের অভিষেক অনুষ্ঠান। সকলের অংশগ্রহনে যা সকাল ১১ টায় অনুষ্ঠিত হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: