সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৫ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হোটেল শ্রমিক ইউনিয়নের সভা : নৌশ্রমিকদের দাবি মেনে নেওয়ার আহবান

eee310x165 copyনৌ শ্রমিকদের চলমান ধর্মঘটের প্রতি সমর্থন জানিয়ে শ্রমিকদের যৌক্তিক দাবি মেনে নেওয়ার জন্য মালিক ও সরকার এর প্রতি আহবান জানিয়েছেন হোটেল শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ। গতকাল সংগঠনের জেলা ও মহানগর কমিটির এক সভায় এই আহবান জানানো হয়।

মহাজনপট্টি সিলেটস্থ কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের জেলা সভাপতি আবুল কালাম আজাদ। সভায় শুরুতে সাধারণ সম্পাদক মো. ছাদেক মিয়া কেন্দ্রীয় সভার সিন্ধান্ত সমূহ অবগতি করেন এবং কেন্দ্রীয় কর্মসূচীর আলোকে জেলা কর্মসূচির বিভিন্ন প্রস্তাবনা সহ সাংগঠনিক বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। সম্পাদক কর্তৃক আনিত প্রস্তাবের উপর আলোচনা করেন মো: আরিফুল ইসলাম, ময়না মিয়া, ইউসূফ জামিল, মো. হারুন মিয়া, বশির মিয়া, আলি হোসেন জাকির, আকির হোসেন, নূর ইসলাম, রফিকুল ইসলাম উজ্জ্বল, মুহিদুল ইসলাম।

অতিথি ছিলেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ সিলেট জেলা শাখার অর্থ সম্পাদক রমজান আলী পটু, জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট সিলেট শহর পূর্বাঞ্চল কমিটির সাংগঠনিক সম্পাদক ইমদাদুল হক ইমন। সভায় আসন্ন ঈদুল আজহায় ঈদ বোনাসের দাবিতে ৩০ আগস্ট মিছিল সহকারে সিলেট জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করার সিন্ধান্ত গৃহীত হয় এবং ৫ সেপ্টেম্বর দক্ষিণ সুরমায় মিছিল ও সমাবেশের প্রস্তাব গৃহীত হয়। সভায় ঢাকা গুলশান সহ আশপাশ অঞ্চলে বাণিজ্যিক প্রতিষ্ঠান তুলে নেওয়ার সরকারের মনভাব বিষয়ে আলোচনা করে একটি প্রস্তাব গৃহীত হয়। প্রস্তাবে বলা হয়, সরকার নিরাপত্তার প্রশ্নে যদি এসব অঞ্চলে বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধ করে দেয় এটা হবে মাথা ব্যাথার জন্য মাথা কাটার শামিল। এই সিদ্ধান্ত কার্যকর হলে দেশের অর্থনীতিক ক্ষতির পাশাপাশি বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠানের সাথে সম্পর্কিত কয়েক লক্ষ মানুষের পথে বসা ছাড়া কোনো উপায় থাকবে না। বিষয়টি নিয়ে সরকারের বিকল্প দিক বিবেচনা করা উচিত।

সভা থেকে আসন্ন ঈদুল আজহায় সকল শ্রমিকদের বেতনের সমপরিমাণ উৎসব বোনাস প্রদানের দাবি জানানো হয় এবং নিয়োগ পত্র, পরিচয় পত্র প্রদান সহ শ্রম আইন বাস্তবায়ন করতে মালিক সমিতির সাথে সম্পাদিত চুক্তি অবিলম্বে কার্যকর করার জন্য মালিক সমিতির প্রতি আহবান জানানো হয় এবং এই পরিপ্রেক্ষিতে শ্রম দফতরের দৃষ্টি আকর্ষণ করা হয়। বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: