সর্বশেষ আপডেট : ২৫ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

৭ মাস পাড়ি দিলেও আলোর মুখ দেখেনি সিলেট জেলা বিএনপির পূর্ণাঙ্গ কমিটি

bnp_15158_1465093494নিজস্ব প্রতিবেদক ::
সিলেটে নেতৃত্ব নির্বাচনের সাড়ে ৭ মাস পার হলেও এখনো আলোর মুখ দেখেনি জেলা ও মহানগর বিএনপির পূর্ণাঙ্গ কমিটি। অজুহাত ওঠেছে, বিএনপির কেন্দ্রীয় সংশোধিত গঠনতন্ত্রের কপির জন্যই পূর্ণাঙ্গ কমিটি আটকে আছে।
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উপস্থিতিতে সিলেট জেলা ও মহানগর বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে জেলা-মহানগরের ১৩২ জন কাউন্সিলর ভোট প্রদান করেন। তাদের ভোটের মাধ্যমে জেলা বিএনপির সভাপতি নির্বাচিত হন আবুল কাহের শামীম, সাধারণ সম্পাদক হন আলী আহমদ। এদিকে মহানগরে সভাপতি পদে নাসিম হোসাইন, সাধারণ সম্পাদক পদে বদরুজ্জামান সেলিম ও সাংগঠনিক সম্পাদক পদে মিফতাহ সিদ্দিকী নির্বাচিত হন।

জেলা ও মহানগর বিএনপির এই নির্বাচিত নেতার উভয় শাখার কমিটি পূর্ণাঙ্গ করতে ‘দেরি করা হবে না’ বলে মন্তব্য করেছিলেন। দলের ত্যাগী, পরীক্ষিত, নিবেদিতপ্রাণ নেতাদের নিয়েই পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে বলে জানান তারা। তবে আংশিক কমিটি গঠনের প্রায় সাড়ে ৭ মাস পেরিয়ে গেলেও পূর্ণাঙ্গ হয়নি সিলেট জেলা ও মহানগর বিএনপির কমিটি। এতে সিলেটে বিএনপির সাংগঠনিক কার্যক্রমে বিরাজ করছে স্থবিরতা।

দলীয় সূত্র জানায়, বিএনপির সর্বশেষ জাতীয় কাউন্সিলে দলের গঠনতন্ত্রে সংশোধন আনা হয়েছে। সংশোধিত গঠনতন্ত্রের কপি বিএনপির প্রত্যেক সাংগঠনিক ইউনিটে পাঠানো হবে। সংশোধিত গঠনতন্ত্রের ওই কপি এখনো সিলেট বিএনপির নেতাদের হাতে আসেনি। এজন্য পূর্ণাঙ্গ কমিটি গঠন প্রক্রিয়াও আটকে আছে। তবে অভিযোগ ওঠেছে, সিলেটে কমিটি নিয়ে আবারো কিছু নেতারা অর্থ-বাণিজ্য করার তদবিরে রয়েছেন। সে কারণেই লবিংয়ের ইঁদুর দৌড়ে কমিটি আটকা পড়েছে।

সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ বলেন, কেন্দ্রীয় সংশোধিত গঠনতন্ত্রের কপির জন্য আমরা অপেক্ষা করছি। সংশোধিত গঠনতন্ত্রের কপি হাতে পেলেই সে অনুযায়ী কমিটি পূর্ণাঙ্গ করা হবে।
সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন বলেন, গঠনতন্ত্রের জন্য কেন্দ্রের সাথে আমরা নিয়মিত যোগাযোগ রাখছি। পূর্ণাঙ্গ কমিটির বিষয়ে আমরা প্রাথমিক হোমওয়ার্কও করে রেখেছি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: