সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৩৫ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শ্রীমঙ্গলে পালিত হচ্ছে ৩ দিনব্যাপী শ্রীকৃষ্ণ জন্মাষ্টমী উৎসব

jonmastomee-pic-sreemangalনিজস্ব প্রতিবেদক :: শ্রীমঙ্গলে আনন্দ-উদ্দীপনা এবং ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে পালিত হচ্ছে হিন্দু ধর্মের অন্যতম বড় উৎসব শ্রীকৃষ্ণে-র জন্মাষ্টমী ।

বৃহস্পতিবার সকাল ১০ টায় শ্রীমঙ্গল শহরের হবিগঞ্জ রোডে অবস্থিত শ্রী শ্রী জগন্নাথদেবের আখড়া প্রাঙ্গন থেকে জন্মাষ্টমীর ঐতিহ্যবাহী মঙ্গল শোভাযাত্রা , সংকীর্তন ও সম্প্রীতি সমাবেশের মাধ্যমে এ উৎসব পালিত হচ্ছে । এছাড়া দেশ , জাতি ও বিশ্বশান্তি কামনায় সমবেত প্রার্থনা , স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি , শ্রীশ্রী গীতা কীর্তন , চিত্রাংকন প্রতিযোগিতা , শ্রীশ্রী গীতার শ্লোক ও কুইজ প্রতিযোগিতা , সম্মাননা প্রদান অনুষ্ঠান , মণিপুরি নৃত্য ইত্যাদি অনুষ্ঠিত হয় ।

6435-600x345মঙ্গল শোভাযাত্রাটি শ্রী শ্রী জগন্নাথ দেবের আখড়া প্রাঙ্গণ থেকে শুরু হয়ে শ্রীমঙ্গল শহরের বিভিন্ন রাস্তায় প্রদক্ষিণ করে আবার আখড়াতে এসে শেষ হয় ।

এসময় সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমীর মঙ্গল শোভাযাত্রার উদ্বোধন করেন শ্রীমঙ্গল উপজেলা চেয়ারম্যান রণধীর কুমার দেব । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন , শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শহীদুল হক , সহকারী কমিশনার (ভূমি) বিশ্বজিত কুমার পাল , শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাহবুবুর রহমান ।

আরো উপস্থিত ছিলেন , অধ্যাপক নৃপেন্দ্র লাল দাশ , বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি স্বপন রায় ও সাধারন সম্পাদক সুশীল শীল , বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদ শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি অজয় দেব , বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শ্রীমঙ্গল পৌর শাখার সভাপতি সঞ্জয় রায় রাজু , সার্বজনীন শ্রীকৃষ্ণ জন্মাষ্টমী উদযাপন পরিষদ-১৪২৩ বাং এর সভাপতি সুজিত কুমার বৈদ্য ও সাধারণ সম্পাদক ছুটন চৌধুরী।

গতকাল বুধবার শুভ অধিবাসের মধ্যদিয়ে জন্মাষ্টমী উৎসবের শুভ সূচনা হয় । সকাল থেকে রাত পর্যন্ত অধিবাসের বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে জন্মাষ্টমী উৎসব পালিত হয় । অনুষ্ঠানমালার মধ্যে ছিল গীতাপাঠ , কীর্তন ও সূচনা সঙ্গীত , নৃত্যানুষ্ঠান , বিগ্রহ স্থাপন এবং সাংস্কৃতিক অনুষ্ঠান ।

শুক্রবার নন্দ উৎসব , ধামালি কীর্তন , “শ্রীকৃষ্ণ” স্মরণিকার মোড়ক উন্মোচন , মহাপ্রসাদ বিতরন , পালা কীর্তন , পুরস্কার বিতরনী , নৃত্যানুষ্ঠান এবং সমাপনী সঙ্গীত এর মধ্যদিয়ে শুভ সমাপ্তি ঘটবে ১৪২৩ বঙ্গাব্দ-এর শ্রীকৃষ্ণ জন্মাষ্টমী উৎসব ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: