সর্বশেষ আপডেট : ১৮ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঐক্য ও সম্প্রীতির মধ্য দিয়ে জগতে শান্তি প্রতিষ্ঠার আহ্বান

unnamed (3)সনাতন ধর্মের প্রাণপুরুষ পার্থসারতী ভগবান শ্রী কৃষ্ণের শুভ জন্মতিথি জন্মাষ্টমী উৎসব উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তারা বলেন, পরমেশ্বর ভগবান শ্রী কৃষ্ণ জগতে আবির্ভূত হয়েছিলেন দুষ্টের দমন ও সৃষ্টের পালনের জন্য, তার নির্দিষ্ট পথে জগতে শান্তি প্রতিষ্ঠার কথা বলা হয়েছে। বক্তারা বলেন, ভগবানের নির্দেশিত পথে চললে কখনোই অশান্তি ও অকল্যাণ সমাজে সৃষ্টি হবে না। তারা ঐক্য ও সম্প্রীতির মধ্যে দিয়ে জগতে শান্তি প্রতিষ্ঠা করে সকল অপশক্তি ও অকল্যাণের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

২৫ আগস্ট বৃহস্পতিবার জন্মাষ্টমী উৎসবের মূল অনুষ্ঠান শুরু হয় সকাল ১০টায়। সার্বজনীন জন্মাষ্টমী উদযাপন পরিষদ সিলেটের আয়োজনে মনিপুরী রাজবাড়ি মির্জাজাঙ্গাল পয়েন্ট থেকে বের করা হয় বিশ্ব শান্তি ও মানবতার কল্যাণে বর্ণাঢ্য নগর পরিক্রমা। নগর পরিক্রমার শুরুতে সংক্ষিপ্ত উদ্বোধনী অনুষ্ঠানে নগর পরিক্রমা উদ্বোধন করেন বিশিষ্ট শিক্ষাবিদ প্রাক্তন উপাধ্যক্ষ সুষেন্দ্র কুমার পাল। সম্মানিত অতিথি হিসেব শুভেচ্চা জ্ঞাপন করেন সিলেটে সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও মহানগর আওয়ামীলীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, উদযাপন পরিষদের আহ্বায়ক রামকৃষ্ণ ভট্টাচার্য, সদস্য সচিব মুক্তিযোদ্ধা গোপিকা শ্যাম পুরুকায়স্থ। এসময় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের জেলা কমিটির সভাপতি শিক্ষাবিদ বিরাজ মাধব চক্রবর্তী, সাধারণ সম্পাদক এড. প্রদীপ কুমার ভট্টাচার্য, মহানগর শাখার সভাপতি এড. মৃত্যুঞ্জয় ধর ভোলা, সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দেব, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সিলেট মহানগর শাখার ভারপ্রাপ্ত সভাপতি সুব্রত দেব, সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, উদযাপন পরিষদের জ্যোতির্ময় সিংহ মজুমদার চন্দন, বীরেন্দ্র সূত্রধর, মদন মোহন কর্মকার প্রমুখ নেতৃবৃন্দ।

পার্থসারথী ভগবান শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে নগর পরিক্রমায় বিভিন্ন ট্রাকযুগে শ্রী কৃষ্ণের প্রতিকৃতসহ শত শত নারী পুরুষ, শিশু কিশোর ও ভক্ত শূধীজন আনন্দ সহযোগে মির্জাজাঙ্গাল পয়েন্ট থেকে নগরীর প্রধান সড়ক পদক্ষিণ করেন। আন্তর্জাতিক কৃষ্ণ ভাবামৃত সংঘ ইসকন সিলেট, সৎসঙ্গ বিহার করের পাড়া, জগৎবন্ধু সুন্দর মঠ, হরিভক্তি প্রচারনী সভা, মার্সি বাংলাদেশ, মণিপুরী সার্বজনীন জন্মাষ্টমী পরিষদ, চালিবন্দর, নয়াসড়ক, লামাবাজার সহ বিভিন্ন ধর্র্মীয় প্রতিষ্ঠান ও পাড়া মহল্লা থেকে পৃথক পৃথক ভাবে মূূূল শুভাযাত্রায় অংশ নেন।

সার্বজনীন জন্মাষ্টমী উদযাপন পরিষদ সিলেটের আয়োজনে বেলা ১২টায় শুরু হয় ধর্ম সভা। পরিষদের আহ্বায়ক রামকৃষ্ণ ভট্টাচার্যের সভাপতিত্বে ও বিজয় কৃষ্ণ বিশ্বাসের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন রামকৃষ্ণ মিশন আশ্রম সিলেটের অধ্যক্ষ শ্রীমৎস্বামী চন্দ্রনাথানন্দজি মহারাজ, আলোচনা অংশ নেন বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক বিজিত কুমার দে, বিরাজ মাধব চক্রবর্তী মানস, লালমনিরহাটের শিক্ষাবিদ রমেন্দ্র নারায়ন সিংহ, রমনী মোহন বর্মণ, স্বাগত বক্তব্য রাখেন পরিষদের সদস্য সচিব গোপিকা শ্যাম পুরকায়স্থ, ধর্ম সভায় বক্তারা শ্রীকৃষ্ণের জীবনাদর্শ নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

তারা ভগবানকে বিভিন্ন ধর্মগ্রন্থের মাধ্যমে গভীরভাবে অনুসরণ করে তার নির্দেশিত কর্মের বিভিন্ন দিক পর্যবেক্ষণ করে সমাজ ও জাতির জন্য করণীয় উপদেশ সমূহ পালনের উপর গুরুত্বারোপ করেন। ধর্মসভায় বিভিন্ন বিভাগের প্রতিযোগীদের মধ্যে পুরুষ্কার বিতরণ করা হয়। ধর্মসভায় পতিত পাবন হরি নামে শক্তিপদ দত্তের কথায় শিল্পী হিমাংশু বিশ্বাস ও শিল্পী লাভলী দেবের সুরে একটি ভক্তিমুলক গাণের এলবামের মোড়ক উন্মোচন করা হয়।
রাত সাড়ে ৮টা থেকে ভক্তমূলক সাংস্কৃতিক অনুষ্ঠান ও রাত ১২টায় শ্রী কৃষ্ণের বিশেষ পূজার মধ্য দিয়ে জন্মাষ্টমী উৎসবের সমাপ্তি ঘটবে। -বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: