সর্বশেষ আপডেট : ২০ মিনিট ৪৬ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শাবিতে জন্মাষ্টমী পালন

unnamed-11-600x422শাবি প্রতিনিধি ::
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) বৃহস্পতিবার সনাতন বিদ্যার্থী সংসদ (সবিস)-এর উদ্যোগে শ্রীকৃষ্ণের জন্মদিন উপলক্ষে ক্যাম্পাসে মঙ্গল শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ১০টায় চ্যান্সেলর প্রফেসর ড. মো. আমিনুল হক ভূইয়ার নেতৃত্বে ইউনিভার্সিটি সেন্টার থেকে শোভাযাত্রাটি শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে একাডেমিক ভবন ডি-এর সম্মখে এসে শেষ হয়।

পরে একাডেমিক ভবন ডি-এ অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আমিনুল হক ভূইয়া বলেন, এদেশ একটি ধর্মনিরপেক্ষ দেশ। এদেশে সকল ধর্মের অনুসারিরা শান্তিতে বসবাস করছে। সাম্প্রদায়িক সম্প্রতি নষ্ট করার কোন সুযোগ নেই। যারা শান্তির ধর্ম ইসলামকে ব্যবহার করে জঙ্গি তৎপরতা চালিয়ে দেশকে অশান্ত করতে চাচ্ছে তাদের বিরুদ্ধে সবাইকে রুখে দাঁড়াতে হবে।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক প্রফেসর ড. মো. রাশেদ তালকদার, ফরেস্ট্রি বিভাগের প্রফেসর ড. নারায়ণ সাহা, ইংরেজি বিভাগের প্রফেসর ড. হিমাদ্রী শেখর রায় এবং অর্থনীতি বিভাগের প্রভাষক প্লাবন সাহা।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শাবিপ্রবির সহকারী প্রক্টর মোহাম্মদ সামিউল ইসলাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সংস্কৃতি বিভাগের সহাকারী অধ্যাপক কুশলবরণ চক্রবর্তী এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের দূর্যোগ ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক বিভূতি ভূষণ সিকদার।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সবিস-এর সভাপতি সঞ্জয় চন্দ এবং সঞ্চালনা করেন সাবেক সভাপতি রানা প্রতাপ হীরা।

এছাড়া গীতা সেমিনার ও বৈদিক কর্মশালা অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় ধর্মীয় প্রদর্শনী ও অভিষেক, পূজা পরিবর্তীতে শিক্ষার্থীদের মাঝে প্রসাদ বিতরণ করা হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: