সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ১২ সেকেন্ড আগে
শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সৌদি আরবে হজের সময় মার্কেট বন্ধে সরকারি সিদ্ধান্ত প্রত্যাহার দাবি

Saudi-women20160825181007আন্তর্জাতিক ডেস্ক::
পবিত্র হজ উপলক্ষ্যে দোকান-পাট বন্ধে সৌদি কর্তৃপক্ষের সময় নির্ধারণের ফলে ব্যবসায় নেতিবাচক প্রভাব পড়বে বলে মনে করেন দেশটির নাগরিক ও ব্যবসায়ীরা। একই সঙ্গে রাত ৯টার মধ্যে দোকান-পাট বন্ধে সৌদি কর্তৃপক্ষের বেঁধে দেয়া সময় প্রত্যাহারেরও দাবি জানিয়েছেন তারা।

ওই সিদ্ধান্তের প্রভাবের কথা উল্লেখ করে দোকান মালিকরা বলছেন, এর ফলে পণ্য আমদানি ও বিক্রি কমেছে। শিপিং কোম্পানিগুলো পণ্য খালাসের সময় সমস্যার সম্মুখীন হচ্ছেন। তারা বলছেন, দোকান-পাট বন্ধের সময় রাত ৯টার দিকে যানজটও বাড়ছে।

এদিকে, দেশটির আরবি ভাষার জাতীয় দৈনিক আল-মদিনাহ`র এক জরিপের ফলাফলে দেখা যাচ্ছে, দৈনিকটির ৫৩ শতাংশ পাঠক রাত ৯টায় দোকান-পাট বন্ধের সিদ্ধান্তের সঙ্গে একমত পোষণ ও ৪৫ শতাংশ কর্তৃপক্ষের এ সিদ্ধান্ত প্রত্যাখ্যান করেছেন। এ ছাড়া দুই শতাংশ পাঠক এ বিষয়ে কোনো মন্তব্য করেননি।

জেদ্দাহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি একটি গবেষণার ফল প্রকাশ করেছে। এতে রাত ৯টার মধ্যে দোকান-পাট বন্ধের সরকারি সিদ্ধান্ত বাস্তবায়নে শ্রমিক ও সমাজ উন্নয়ন মন্ত্রণালয়ের বেশ কিছু সমস্যার কথা তুলে ধরা হয়েছে।

এতে দেখা যাচ্ছে, দেশটির ৭২ শতাংশ গ্রাহক রাত ৯টায় অথবা এর পরে কেনাকাটা করতে যান। কিন্তু নতুন এই সিদ্ধান্তের ফলে অর্থনীতিতে মারাত্মক প্রভাব পড়তে পারে আশঙ্কা প্রকাশ করা হয়েছে জেদ্দাহ চেম্বারের গবেষণায়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: