সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কানেক্ট বাংলাদেশ এর ২য় সম্মেলন এর প্রস্তুতি সভা

509আবুল কালাম মামুন: বিশ্বব্যাপী প্রবাসীদের অধিকার, ক্ষমতা, কর্তৃত্ব প্রতিষ্ঠার দাবীতে সম্মিলিত ও ঐক্যবদ্ধ এক প্রেসারগ্রুপ কানেক্ট বাংলাদেশ সম্প্রতি আত্মপ্রকাশ করে প্যারিসে তাদের প্রথম সেমিনারের মাধ্যমে। এর দ্বিতীয় সেমিনার আগামী ১৭ ও ১৮ সেপ্টেম্বর ২০১৬ জার্মানির ফ্রাংকফুর্টে অনুষ্ঠিত হবে বলে জার্মান থেকে হাবিব উল্ল্যাহ বাবুল এবং গোলাম কিবরিয়া নিশ্চিত করেছেন।

জার্মানির সেমিনার ঘিরে ব্যাপক আয়োজন বিশ্বের নানা প্রান্তের বিভিন্ন প্রবাসীদের মধ্যে পরিলক্ষিত হচ্ছে। ইতোমধ্যে লন্ডনের বেতার বাংলায় জার্মানির সেমিনারে অংশ গ্রহণের জন্য বেশ কয়েকটি সভা ও মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে।
জার্মানির সেমিনারে কানেক্ট বাংলাদেশের নানা কর্মসূচী, ঘোষণা, সাংগঠণিক কার্যক্রম ইত্যাদি নিয়ে কানেক্ট বাংলাদেশের আয়োজকরা ও অংশগ্রহণকারীরা ব্যাপক আলাপ আলোচনা করে সিদ্ধান্তে আসবেন বলে ধারনা করা হচ্ছে।
গত সপ্তাহে বেতার বাংলার প্রবাসীর ভাবনা অনুষ্ঠানের লন্ডনের সঞ্চালক নাজিম চৌধুরী কানেক্ট বাংলাদেশ ও জার্মানির সেমিনার নিয়ে ব্যাপক আলোচনা করেছেন-যা স্রোতাদের মনযোগ আকর্ষনে সক্ষম হয়েছে।
এখন পর্যন্ত কানেক্ট বাংলাদেশের সাথে জড়িত ডাঃ গিয়াস উদ্দীন, সৈয়দ মাবুদ, শিব্বির আহমেদ, নাজিম চৌধুরী, মনসুর আহমেদ চৌধুরী, হাবিব বাবুল, নূরুল আমিন, সৈয়দ এস সেলিম আহমেদ সহ অনেকে। সকলের সাথে কথা বলে জানা গেছে, এটা গতানুগতিক কোন এসোসিয়েশনের মতো না। কোন রাজনৈতিক প্ল্যাটফর্ম বা রাজনৈতিক সংগঠনের সহযোগীও হবেনা। এটা শুধু মাত্র প্রবাসীদের অধিকার প্রতিষ্ঠায় প্রেসারগ্রুপের মতো কাজ করবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: