সর্বশেষ আপডেট : ২ মিনিট ৫০ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তাজপুর কলেজে উপবৃত্তির ফরমের নামে টাকা আদায়

takaaddayওসমানীনগর সংবাদদাতা ::
ওসমানীনগরের তাজপুর কলেজে উপবৃত্তির ফরম বিনিময়ে শিক্ষার্থীদের কাছ থেকে ১শ টাকা হারে আদায়ের অভিযোগ উঠেছে। গত দু দিন ধরে বন্ধকালীন অবস্থায় শিক্ষার্থীদের মোবাইল ফোনের মাধ্যমে কলেজে নিয়ে এসে প্রতিটি শিক্ষার্থীর কাছ থেকে ১শ টাকা করে আদায় করে ফরম কিনতে বধ্য করেছেন সংশ্লিষ্টরা। অভিযোগ রয়েছে, উপবৃত্তির ফরম বিতরণের খবর পেয়ে একাধিক মেধাবী শিক্ষার্থী কলেজে আসলেও শুধু কলেজ সংশ্লিষ্টদের দাবিকৃত ১শ টাকা না দিতে পারায় ফরম না নিয়ে খালি হাতে বাড়ি ফিরতে হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, ওসমানীনগর উপজেলা তাজপুর কলেজে পরীক্ষার জন্য গত ২২ ও ২৪ আগস্ট কলেজ বন্ধ থাকা অবস্থায় মোবাইলফোনের মাধ্যমে শিক্ষার্থীদের জরুরী ভিত্তিত্বে কলেজে এনে ১শত টাকা করে আদায়পূর্বক উপবৃত্তির ফরম বিতরণ করেন কলেজের শরীরচর্চা শিক্ষক আশরাফ আলীসহ অফিস সংশ্লিষ্টরা। সরকার কর্তৃক উপবৃত্তির ফরম বিক্রি করা সম্পূর্ণভাবে বেআইনি হলেও গণহারে সকল শিক্ষার্থীর কাছে উপবৃত্তির ফরম বিক্রি করেন সংশ্লিষ্টরা। সুনির্ধারিত নীতিমালার ভিত্তিতে শিক্ষার্থীদের মধ্যে উপবৃত্তি দেয়ার বিধান থাকলেও গণহারে ফরম বিক্রিকে কেন্দ্র করে শিক্ষার্থী অভিবাবকদের মধ্যে সন্দেহের সৃষ্টি হওয়ায় একাধিক শিক্ষার্থী ও তাদের অভিবাবকরা বিষয়টি নিয়ে সাংবাদিকদের কাছে অভিযোগ করেন।

কলেজের শরীরচর্চার শিক্ষক আশরাফ আলীর কাছে জানতে চাইলে তিনি টাকার বিনিময়ে উপবৃত্তির ফরম বিতরণের অভিযোগটি মিথ্যা বলে মোবাইলফোনের লাইন কেটে দেন।
তাজপুর কলেজের অধ্যক্ষ মো. শওকত আলী বলেন, গত দু দিন ধরে কলেজের অনান্য কাজে আমি একটু ব্যস্ত ছিলাম। তাই এই মুহূর্তে এ ব্যাপারে আমি কিছুই বলতে পারছি না। যদি টাকার বিনিময়ে উপবৃত্তির ফরম বিক্রি হয়ে থাকে, তাহলে অবশ্যই জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শওকত আলী বলেন, উপবৃত্তির ফরম বিক্রি করা বেআইনী। যদি এ কলেজে এধরনের কাজ হয়ে থাকে খোঁজ নিয়ে অবশ্যই এর আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: