সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৩৬ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফোনে আরবি লেখা থাকায় মুসলিম ভাই-বোনকে জিজ্ঞাসাবাদ

1472043198আন্তর্জাতিক ডেস্ক: লন্ডনের এয়ারপোর্টে জঙ্গি সন্দেহে এক ব্রিটিশ মুসলিম পরিবারের দুই বোন ও এক ভাইকে বিমান থেকে নামিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। ফোনে আরবি লেখা দেখে তাদের জঙ্গি হিসেবে সন্দেহ করা হয়েছিল।

বিমানের কয়েকজন যাত্রী নিরাপত্তা সংস্থার লোকদের জানান ঐ তিনজন স্মার্টফোনে আরবিতে লেখা মেসেজ পড়ছিলেন। এতে তাদের সন্দেহ হয় ঐ তিন ভাই-বোন আইএস’র সদস্য। সাকিনা ধারাস (২৪) তার বোন মরিয়ম (১৮) এবং ভাই আলি (২১) ইটালির নেপলস শহরে যাওয়ার জন্য লন্ডনের স্টান্সটেড বন্দরে একটি বিমানে ওঠেন। বিমানটি উড্ডয়নের ঠিক আগ মুহূর্তে কয়েকজন ক্রু তাদের নামতে বলেন। নামার পর কয়েকজন সশস্ত্র পুলিশের উপস্থিতিতে গোয়েন্দা সংস্থা এমআই-১৫ এর একজন এজেন্ট তাদের জিজ্ঞাসাবাদ করেন। গোয়েন্দা কর্মকর্তা তাদের বলেন, একজন যাত্রী জানিয়েছেন আপনারা আইএস সদস্য।

সাকিনা বলেন, তিনি পুলিশ দেখে হতভম্ব হয়ে যান। তিনি বলেন আমাদের মোবাইল ফোনে কিছুই ছিল না। আমরা আরবিতে কথা বলি না। আমরা ভারতীয় বংশোদ্ভুত। সাকিনা আরো বলেন, তার মোবাইলে একটি অ্যাপ আছে যাতে আরবি ভাষায় লিখিত কোরআন আছে যা তিনি বিমানবন্দরে থাকা অবস্থায় একবারও খুলেননি। একঘন্টা জিজ্ঞাসাবাদকালে সাকিনার কাছে তিনি যে কটা দেশ সফর করেছেন সেসব সফর সম্পর্কে জানতে চাওয়া হয়। সাম্প্রতিককালের হোয়াটস আপ ম্যাসেজগুলো দেখতে চান গোয়েন্দা কর্মকর্তা। এছাড়া ব্যক্তিগত অনেক কিছু জানতে চান তিনি। -বিবিসি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: