সর্বশেষ আপডেট : ৩১ মিনিট ১৯ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো যে সকল জেলা…

arefin-shohagনিউজ ডেস্ক: হঠাৎ ভূমিকম্পে কেঁপে উঠলো সারাদেশ। আজ বুধবার বিকাল ৪টা ৩৬ মিনিটে এ ভূকম্পন অনূভূত হয়। রিটার স্কেল ছিলো ৬.৮। ভূমিকম্পের উতপত্তিস্থল ছিলো মিয়ানমার চক শহর থেকে ২৫ কিলোমিটার পশ্চিমে। ভূমিকম্পের পরপরই রাজধানীর বহুতল ভবন থেকে আতঙ্কে বাইরে বের হয়ে আসে সাধারণ মানুষ। ব্যাংক ও বিভিন্ন অফিসের কাজ বন্ধ হয়ে যায়। তবে ভূমিককম্পে এখন পর্যন্ত দেশের কোথাও কোনও ধরনের ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

বিভিন্ন সূত্রে জানাগেছে, ঢাকা, চট্রগ্রাম, সিলেট, খাগড়াছড়ি, বান্দরবান, ফটিকছড়ি, রাউজান, মানিকগঞ্জ, গোপালগঞ্জ, কুষ্টিয়া, মেহেরপুর, বরিশাল, রাজশাহী, চুয়াডাঙ্গা, কুমারখালি, ঝিনাহদহ, যশোর, খুলনা সহ বিভিন্ন জেলায় এই ভূমিকম্প অনুভূত হয়।

এদিন ভূমিকম্পে কেঁপে ওঠে পাশ্ববর্তী দেশ ভারতও। এনডিটিভি জানায়, মিয়ানমারে উৎপত্তি হওয়া এ ভূমিকম্পে পশ্চিমবঙ্গ, আসাম ও বিহার কেঁপে উঠে। তবে তাৎক্ষণিকভাবে মিয়ানমার ও ভারতের কোথাও ক্ষয়ক্ষতির খবর এখনও পাওয়া যায়নি।

যুক্তরাষ্ট্রের ভূতাত্ত্বিক জরিপ সংস্থা ইউএসজিএস জানিয়েছে, মিয়ানমারের চাউক শহরের ২৫ কিলোমিটার পশ্চিমে এই ভূমিকম্পের উৎপত্তি। উৎপত্তিস্থলে রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৬ দশমিক ৮।

আবহাওয়া অধিদফতরের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাজধানীর আগারগাওয়ের আবহাওয়া অধিদফতর কার্যালয়ের ৫২৫ কিলোমিটার দূরে এ ভূমিকম্পের উৎপত্তি।

অন্যদিকে বুধবার ভোরে ইতালির মধ্যাঞ্চলেও আঘাত হানে ৬ দশমিক ২ মাত্রার ভূমিকম্প। এতে এখন পর্যন্ত ৩৮ জনের মৃত্যুর খবর জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: