সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৫ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছয় বছর পর আসছে ফজলুর রহমান বাবুর গান

Babu-binodon69বিনোদন ডেস্ক::জনপ্রিয় অভিনেতা ফজলুর রহমান বাবু। অভিনয়ের পাশাপাশি গানেও যার সমান দক্ষতা। ২০০৯ সালে ‘মনপুরা’ ছবির গানে কণ্ঠ দিয়ে ব্যাপক জনপ্রিয়তা পান তিনি।

তখন থেকে এখন পর্যন্ত বেশ কয়েকটি মিশ্র অ্যালবামে গান গেয়েছেন। সেইসব গান পেয়েছে আকাশ ছোঁয়া জনপ্রিয়তা। প্রায় ছয় বছর আগে (২০১০) প্রকাশ হয় বাবুর প্রথম একক ‘ডুবাডুবি’। ওটাই তার একমাত্র একক অ্যালবাম। মাঝে গান বাজারে লম্বা বিরতি নিয়ে আবারও ফিরছেন তিনি। আসছে কোরবানীর ঈদে সিএমভির ব্যানার থেকে প্রকাশ পাচ্ছে তার নতুন একক অ্যালবাম ‘হীরামন পাখি’।

এতে থাকছে মোট ৭টি গান। গানগুলোর সুর করেছেন নাজির মাহমুদ এবং সংগীতায়োজন করেছেন মুশফিক লিটু। এরইমধ্যে সব গান রেকর্ডিং সম্পন্ন হয়েছে বলে জানান ফজলুর রহমান বাবু।

গানে ফেরা প্রসঙ্গে ফজলুর রহমান বাবু বলেন, ‘মাঝে গানে একটু গ্যাপ দিয়েছি ইচ্ছে করেই। কারণ মনপুরা’র পর হুট করে অনেক গান গেয়ে ফেলেছি। কিন্তু গান তো আমার পেশা নয়। তখন ভাবলাম, গানটাকে পেশা করা যাবে না। অভিনয় আমার পেশা আর গানটা হলো নেশা। সে জন্যই মাঝে গান সেভাবে করিনি।’

অ্যালবাম প্রসঙ্গে বাবু বলেন, ‘প্রত্যেকটি গানই ফোক এবং রোমান্টিক ঘরানার। সুরেও তাই রাখার চেষ্টা করা হয়েছে। তবে নাজির মাহমুদের সুরে মুশফিক লিটু তার সংগীতায়োজনে আধুনিকতার ছাপ রেখেছেন। সত্যি বলতে আমি সাধারণ শ্রোতাদের জন্য গান করি। যেন তারা সহজে আমার গান গাইতে পারেন, সহজে তাদের মন ছুঁয়ে যেতে পারে। অ্যালবামটি নিয়ে আমি আশাবাদী।’

‘হীরামন পাখি’ অ্যালবামে শ্রোতারা আমি তোর আশা, গরুর গাড়ী, আমি নয়ন বুজে, তুমি থাক আসমানে, হাওয়া দিলে প্রভৃতি শিরোনামে গানগুলো শুনতে পাবেন। অ্যালবামের গানগুলো লিখেছেন রাজা জামান, নাজির মাহমুদ ও শরীফ আল দীন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: