সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভারতে গ্রেফতার জঙ্গিদের চারজনের বাড়ি সিলেটে

5-3-550x275

নিউজ ডেস্ক : আইএসে যোগ দিতে ইউরোপ যাওয়ার সময় ভারতের আসামে গ্রেফতার হয়েছে চার বাংলাদেশি ‘জঙ্গি’। এ ঘটনায় দুই ভারতীয় সহযোগীকেও গ্রেফতার করেছে আসাম পুলিশ। এমনকি নিজেদের মধ্যে অভ্যন্তরীণ সংঘাতে এক বাংলাদেশি ‘জঙ্গিকে’ হত্যাও করেছে গ্রেফতার জঙ্গিরা।

বুধবার ভারতের আসামের শীর্ষস্থানীয় দৈনিক অসমীয়া প্রতিদিন এ খবর দিয়েছে। পত্রিকাটির খবরে বলা হয়েছে, সোমবার সকালে আসামের করিমগঞ্জের নিলামমবাজার থেকে তাদের গ্রেফতার করা হয়।

দশদিন আগে তারা অবৈধভাবে ভারতে অনুপ্রবেশ করেছিল। ইউরোপে যাওয়ার জন্য তারা ভারতীয় পাসপোর্ট করার পরিকল্পনা করছিল। কিন্ত নিজেদের মধ্যে অভ্যন্তরীণ দ্বন্দ্বের কারণে আবুল আহাদ নামের এক সঙ্গীকে হত্যা করে গ্রেফতার ‘জঙ্গিরা’। আহাদের লাশ নিলামবাজারের বালিয়া এলাকার চামআলা গ্রামের নির্জন স্থানে ফেলে যাওয়ার সময় তাদের গ্রেফতার করে আসাম পুলিশ। তাদের আশ্রয়দানকারী দুই ভারতীয় মইনুল চৌধুরী ও শাহজাহান আহহমেদকে গ্রেফতার করা হয়।

অসমীয় প্রতিদিনের খবরে বলা হয়, চার বাংলাদেশি ‘জঙ্গি’কে গ্রেফতারের পর গুয়াহাটি থেকে আসাম পুলিশের একটি উচ্চ পর্যায়ের গোয়েন্দা টিম জিজ্ঞাসাবাদের জন্য আজ বুধবার সকালে করিমগঞ্জে পৌঁছেছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

আসামের নিলামবাজার থানার ওসি আলিম উদ্দিন চৌধুরীর বরাত দিয়ে পত্রিকাটি জানায়, গত ১৪ আগষ্ট সিলেট-মেঘালয়ের উমকিয়াং সীমান্ত দিয়ে অবৈধভাবে অনুপ্রবেশ করে এই চার বাংলাদেশি। তারা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাতুল মুজাহিদীন বাংলাদেশ-জেএমবি’র সদস্য। তারা মধ্যপ্রাচ্যের জঙ্গি সংগঠন আইএসে যোগদান করতে ইউরোপে যাওয়ার প্রস্ততি নিচ্ছিল। দু’জন ভারতীয় পাসপোর্ট সংগ্রহের চেষ্টা করছিল।

অসমীয় প্রতিদিন জানায়, এ খবরে পুরো আসামজুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। আসাম পুলিশের গোয়েন্দা শাখার প্রধান পল্লব ভট্টচার্য বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়েছেন।

এদিকে উত্তর-পূর্ব ভারতের প্রভাবশালী বাংলা দৈনিক যুগশঙ্খ বুধবার জানিয়েছে, মঙ্গলবার সকালে আসামের করিমগঞ্জ জেলার পাথারকান্দি থানার বিনোদিনী গ্রাম পঞ্চায়েতের ফাকোয়ার বড়গুল-চামালা গ্রামের এক নীরব স্থানে লাল রংয়ের একটি আইরিশ গাড়ি এসে থামে। গাড়ি থেকে কয়েকজন যুবক নেমে গাড়ির ভেতর থেকে একটি লাশ বের করে রাস্তা থেকে একটু দুরে মাটিতে ফেলে রেখেই চম্পট দেয়। কিন্তু দুর থেকে এই দৃশ্য দেখে এক মহিলা থানায় খবর দেন।

পরে পুলিশ এসে লাশটি উদ্ধার করে। তার বাড়ি বাংলাদেশের সিলেটে বলে পুলিশ জানতে পারে। এরপর নিলামবাজার থানার ওসি আলিমউদ্দিন মজুমদার অভিযান চালিয়ে নিলামবাজার-কনকপুর রেলওয়ে স্টেশনের কাছ থেকে ৬ জনকে গ্রেফতার করে। এদের মধ্যে ৪ জন বাংলাদেশি, দুইজন ভারতীয়।

যুগশঙ্খ জানায়, গ্রেফতারকৃতদের আইএস জঙ্গি হিসেবে সন্দেহ করা হচ্ছে। তারা জেএমবি বা আইএসের সঙ্গে যুক্ত কিনা তা গতিয়ে দেখা হচ্ছে। গ্রেফতারকৃত ৪ বাংলাদেশির বাড়ী সিলেটে।-আমাদের সময়.কম

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: