সর্বশেষ আপডেট : ৫২ মিনিট ৪৮ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আসছে নতুন অপারেটিং সিস্টেমের স্মার্টফোন

full_1524287818_1472025172তথ্যপ্রযুক্তি ডেস্ক: অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের সর্বশেষ সংস্করণ উন্মুক্ত করার ঘোষণা দিয়েছে গুগল। ২৩ আগস্ট এ সংস্করণ মুক্ত করবে প্রতিষ্ঠানটি।

গুগলের অ্যান্ড্রয়েড ও গুগল প্লের কর্মকর্তা সামির সামাত বলেন, বিশ্বের বিভিন্ন ডেভেলপার ও শুভানুধ্যায়ীদের কাছ থেকে প্রতিক্রিয়া সংগ্রহ করে এ বছরের শুরুতে ঘোষণা দেওয়া নোগাটের জন্য ভিন্ন পদ্ধতি গ্রহণ করে গুগল। এতে ২৫০টির বেশি ফিচার যুক্ত করা হয়েছে।

গুগলের এক ব্লগ পোস্টে বলা হয়েছে, আজ ও আগামী কয়েক সপ্তাহে নেক্সাস ৬, নেক্সাস ৫ এক্স, নেক্সাস ৬ পি, নেক্সাস প্লেয়ার, পিক্সেল সি ও জেনারেল মোবাইল ফোরজি (অ্যান্ড্রয়েড ওয়ান) ডিভাইসে সফটওয়্যার হালনাগাদ পাওয়া যাবে।

ফোন নির্মাতা গুগলের ফোনের হার্ডওয়্যার তৈরি করে থাকে অংশীদার। এদের অরিজিনাল ইকুইপমেন্ট ম্যানুফ্যাকচারার (ওইএমএস) বলে। মটোরোলা, এইচটিসি, হুয়াওয়ে, এলজি প্রভৃতি গুগলের ওইএম হয়ে কাজ করেছে।

এদিকে এলজির ভি ২০ প্রথম স্মার্টফোন যা গুগলের বাইরের কোনো স্মার্টফোন হিসেবে নোগাট পাবে। গুগলের নেক্সাস ডিভাইস বলতে বোঝানো হয়, যেখানে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম থাকে আর ডিভাইসের নকশা, উন্নয়ন, বিপণনসহ ডিভাইসের নানা উন্নয়নে গুগল সরাসরি যুক্ত।

সূত্র: পিটিআই

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: