সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

১০ পত্রিকার বিরুদ্ধে মামলা করতে চান মেলানিয়া ট্রাম্প

full_236730338_1472023433আন্তর্জাতিক ডেস্ক: বৃটেনের ডেইলি মেইল, আমেরিকার পলিটিকোসহ কমপক্ষে ১০টি পত্রিকার বিরুদ্ধে মামলা করার হুমকি দিয়েছেন মেলানিয়া ট্রাম্প। প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের স্ত্রী মেলানিয়ার মানহানি করার জন্য এসব মামলা করা হবে বলে জানিয়েছেন তার আইনজীবী চার্লস হার্ডার।

খবরে বলা হয়, এর মধ্যেই পত্রিকাগুলোতে নোটিশ পাঠানো শুরু হয়েছে। চার্লস হার্ডার বলেন, মেলানিয়া ট্রাম্পকে নিয়ে ‘ভুয়া খবর’ ছাপানো ও নব্বইয়ের দশকে তিনি ‘এসকর্ট’ (রক্ষিতা) হয়ে আমেরিকায় এসেছিলেন, এমন ‘মানহানিকর মন্তব্য’ করার জন্য ওইসব পত্রিকাকে নোটিশ দেয়া হবে।

মেলানিয়া ট্রাম্পকে নিয়ে গত কয়েকদিন ধরেই চলছে আলোচনা। নব্বইয়ের দশকে তিনি অবৈধভাবে আমেরিকায় প্রবেশ করেছিলেন বলে সমালোচনা চলছে বিভিন্ন গণমাধ্যমে। মেলানিয়াকে নিয়ে পরিবেশিত এসব খবর নিয়েই এখন মামলা করতে চলেছেন তার আইনজীবী হার্ডার। তার আগে নোটিশ পাঠানো শুরু হয়েছে এসব সংবাদপত্রে।

যেসব পত্রিকার বিরুদ্ধে নোটিশ পাঠানো হচ্ছে সেগুলো হলো, ডেইলি মেইল, দ্য উইক, পলিটিকো, ইনকুইজিটর, টারপ্লে, বিফোর ইটস নিউজ, লিবারেল আমেরিকা, ল নিউজ, উইনিং ডেমোক্রেটস ও বাইপ্যাস্ট্রিয়ান রিপোর্ট।

তিনি জানিয়েছেন, এরই মধ্যে মেলানিয়ার অভিবাসন ইতিহাস নিয়ে ‘মিথ্যা ও মানহানিকর বক্তব্যে’র কারণে পলিটিকোকে নোটিশ পাঠিয়েছেন তিনি। পলিটিকোর পক্ষ থেকেও এ খবর নিশ্চিত করা হয়েছে।

ওই খবরে বলা হয়, ট্রাম্পের প্রতিনিধিত্ব করা নিউ ইয়র্কের একটি মডেল এজেন্সি ‘সম্পদশালী গ্রাহকদের জন্য এসকর্ট এজেন্সি হিসেবেও কাজ করত’। ডেইলি মেইলকে উদ্বৃত করে পরে আরো অনেক সংবাদপত্রই এ বিষয়ে খবর ছাপে।

উল্লেখ্য, চার্লস হার্ডার এর আগে মিডিয়ার বিরুদ্ধে হালক হগানের পক্ষে মানহানির মামলা লড়েছিলেন এবং সেই মামলায় জয়ী হয়েছিলেন। তিনি স্পষ্ট ভাষায় জানিয়ে দিয়েছেন, এই নোটিশকে মামলা করার হুমকি হিসেবে দেখাই উচিত হবে সংবাদপত্রগুলোর জন্য।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: