সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৩৮ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘দেশ ও সমাজ আজ চরম সংকটে’

unnamedরাবি প্রতিনিধি:
আমরা একটা চরম ক্রান্তিকাল পার করছি। আজ চরম সংকটের মধ্যে দেশ ও সমাজ। বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষকেরা আজ অন্যায়ের প্রতিরোধ করতে ভুলে গেছে। তাই ধীরে ধীরে বিপর্যয়ের দিকে যাচ্ছে জাতি। যদি এ সংকট থেকে বের হয়ে আসতে হয় তাহলে আমাদেরকে সত্যের আলো বিলাতে হবে। ২৪ আগস্ট ছাত্র শিক্ষক নির্যাতন দিবস উদযাপন উপলক্ষ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয় সিনেট ভবনের সামনে আয়োজিত মানববন্ধনে এ কথা বলেন বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক মলয় ভৌমিক।

অতিমাত্রায় প্রদর্শনেচ্ছা কাজ করছে আন্দোলনের ভিতর বিষয়টির প্রতি ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, একটি দেশের সমাজ বা রাষ্ট্রের পরিবর্তনের জন্য শুধু বিশ্ববিদ্যালয়ে সম্মিলিত আন্দোলনই যতেষ্ট। যেখানে সকল শিক্ষার্থী এতে অংশগ্রহন করবে সেখানে আজকের এই দিবসটির তাৎপর্য অনেক শিক্ষার্থী জানেনা। বিষয়টি আমার কাছে অনেকটি প্রদর্শনের মত মনে হচ্ছে।

তিনি বর্তমান সময়ে বিশ্ববিদ্যালয়ের অবস্থার সমালোচনা করে বলেন, যত আন্দোলন হয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা আগের দিনে তার নেতৃত্ব দিয়েছে। তবে আজ সন্ত্রাস ও জঙ্গিবাদের প্রতিও ঝুকে পড়তে দেখা যাচ্ছে শিক্ষার্থীদের। তার কারণ আমাদের জ্ঞান চর্চার মধ্যে ফাঁক আছে। আমরা তাদেরকে সত্য জ্ঞানের পথ দেখাতে পারছি না।

প্রগতিশীল শিক্ষক সমাজের আহবায়ক রকিবউদ্দিনের সভাপতিত্বে ও পরিচালনা কমিটির সদস্য রেজাউল করিম বখশির পরিচালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় উপ উপাচার্য চৌধুরী সারওয়ার জাহান, ছাত্র উপদেষ্টা মিজানুর রহমান, সাবেক ছাত্র উপদেষ্টা গোলাম সাব্বির সাত্তার,রাজশাহী-৩ আসনের এমপি আয়েনউদ্দিন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক শাহ আজম শান্তনু, আইন বিভাগের অধ্যাপক হাসিবুল আলম প্রধান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক দুলাল চন্দ্র বিশ্বাস, দর্শন বিভাগের অধ্যাপক এস এম আবুবকর, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) রাশেদুল ইসলাম রাঞ্জু, সাবেক ছাত্রলীগ নেতা আমানুল্লাহ সরকার রনি, দ্বীপায়ন সরকার দ্বীপ প্রমুখ ।

এদিকে দিবসটি উপলক্ষ্যে দুপুরে বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর মুহাম্মদ মিজানউদ্দিনের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয় সিনেট ভবনে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: