সর্বশেষ আপডেট : ১ মিনিট ১২ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তিনি বড় মাপের মানুষ ছিলেন : শাবি উপাচার্য

sustশাবি প্রতিনিধি ::
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও সমাজকর্ম বিভাগের প্রতিষ্ঠাতা বিভাগীয় প্রধান অধ্যাপক ড. এম. হাবিবুর রহমানের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে স্মরণসভা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের উদ্যোগে আয়োজিত এই স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন  শাবি উপাচার্য অধ্যাপক  ড. মো. আমিনুল হক ভূইয়া।
গতকাল মঙ্গলবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষাভবন ডি-তে আয়োজিত এই স্মরণসভায় বিভাগীয় প্রধান অধ্যাপক ড. নিয়াজ আহম্মেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন, অধ্যাপক ড. আ.ক.ম মাহবুজ্জামান, অধ্যাপক তুলসী কুমার দাস, অধ্যাপক ফয়সাল আহমেদ, অধ্যাপক আমিনা পারভীন, অধ্যাপক মিজানুর রহমান, সহযোগী অধ্যাপক তাহমিনা ইসলাম, সৈয়দা সুলতানা পারভীন, সহকারী অধ্যাপক আবুল কাশেম প্রমুখ।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শাবি উপাচার্য ড. মো. আমিনুল হক ভূইয়া বলেন, অধ্যাপক এম. হাবিবুর রহমানকে আমি দেখিনি। তবে তিনি যে বড় মাপের মানুষ ছিলেন তা আজকের স্মরণসভার বক্তাদের মাধ্যমে ফুটে উঠেছে। তাঁর সবচেয়ে বড় অবদান ছিল তিনি কর্মক্ষেত্রে সহযোগিতামূলক পরিবেশ তৈরি করতে পেরেছিলেন। এ জন্য সমাজকর্ম বিভাগসহ সকল ক্ষেত্রেই তিনি দক্ষতার সাথে দায়িত্ব পালন করে গেছেন। তিনি পেশায় ছিলেন একজন শিক্ষক। তাই জীবনের শেষ দিন পর্যন্ত লেখাপড়ার মধ্যেই নিজেকে নিয়োজিত রেখেছিলেন।
স্মরণসভায় সমাজকর্ম বিভাগের অধ্যাপক মো.মোয়াজ্জেম হোসেন ‘প্রফেসর মোহাম্মদ হাবিবুর রহমান: একজন আলোকিত মানুষ’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন।
স্মরণসভা পরিচালনা করেন সমাজকর্ম বিভাগের প্রভাষক কৃত্তিবাস পাল। স্মরণসভা শেষে হাবিবুর রহমানের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: