সর্বশেষ আপডেট : ১৭ মিনিট ৫২ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছাতকে সপ্তাহব্যাপী বৃক্ষমেলা উদ্বোধন

91fb44e2371cb70ff103d130ae050cf9-57aeef8fc77f0ছাতক প্রতিনিধি ::
ছাতকে উপজেলা প্রশাসন ও কৃষি অধিদপ্তরের উদ্যোগে সপ্তাহ ব্যাপী বৃক্ষমেলা উদ্বোধন করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে বৃক্ষমেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল। বৃক্ষমেলা উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালি ও উপজেলা মিলনায়তনে আলোচনাসভা এবং বিনামূল্যে ফলদ ও বনজ চারাগাছ বিতরণ করা হয়।
পজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুজ্জামানের সভাপতিত্বে ও উপজেলা উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আব্দুল হামিদের পরিচালনায় অনুষ্ঠিত কৃষি প্রযুক্তি ও বৃক্ষমেলার উদ্বোধনী সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল বলেন, ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি আবাসযোগ্য সবুজ বাংলাদেশ রেখে যেতে প্রত্যেকেরই বৃক্ষরোপণ করা অত্যন্ত জরুরি। বৃক্ষ আমাদের জ্বালানি, আসবাবপত্রসহ বেঁচে থাকার প্রধান উপাদান অক্সিজেন সরবরাহ করে এবং বাতাস থেকে বিষাক্ত কার্বডাই অক্সাইড গ্যাস শোষণ করে নেয়। তাই বৃক্ষরোপণ অভিযানকে আমাদের সামাজিক আন্দোলনে পরিণত করতে হবে। তিনি বলেন গ্রামীণ জনগোষ্ঠীকে স্বাবলম্বী করে গড়ে তুলতে সরকার একটি বাড়ি একটি খামার প্রকল্প চালু করেছে। বাড়ির আঙিনায় ফলদ ও বনজ বৃক্ষ রোপণ করে সহজে ফরমালিনমুক্ত ফল ও আর্থিক লাভবান হওয়ার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।
সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন, আওয়ামী লীগ নেতা সৈয়দ আহমদ, সুনামগঞ্জ পল্লী বিদ্যুতের পরিচালক পীর মোহাম্মদ আলী মিলন। সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শাখাওয়াত হোসেন। এসময় অন্যানের মধ্যে উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা মনিরুজ্জামান খান, মুক্তিযোদ্ধা গোলাম মোস্তাফা, উপজেলা জামে মসজিদের ইমাম মাও. নুরুল হক, ইউপি চেয়ারম্যান সাহাব উদ্দিন সাহেল, আব্দুল হেকিম, আ.লীগ নেতা আব্দুল খালিক, আফতাব উদ্দিন, সাব্বির আহমদ, আলকাছ মিয়াসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা কমিটির সভাপতি ও ইউপি সদস্যবৃন্দ।
বৃক্ষমেলা উপলক্ষ্যে উপজেলা চত্বরে বিভিন্ন প্রতিষ্ঠানের উদ্যোগে ১০টি স্টল বসানো হয়েছে। পরে শিক্ষা প্রতিষ্ঠানের রোপণের জন্য বিনামূল্য চারা বিতরণ করা হয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: