সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ১৯ সেকেন্ড আগে
বুধবার, ২৩ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জাদুবিদ্যা চর্চার কারণে লন্ডনে খুন হন সিলেটী জালাল উদ্দিন

jalaluddin20160823220724আন্তর্জাতিক ডেস্ক::
তাবিজের মাধ্যমে রোগ নিরাময়কে ‘কালো জাদুবিদ্যা’ চর্চা হিসেবে মনে করে তথাকথিত জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) দুই সমর্থক বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ ইমাম জালাল উদ্দিনকে হত্যা করেছিলেন। মঙ্গলবার ব্রিটেনের ম্যানচেস্টার ক্রাউন কোর্টে এ তথ্য জানিয়েছেন সরকার পক্ষের আইনজীবী।

চলতি বছরের ১৮ ফেব্রুয়ারি বন্ধুর বাড়ি থেকে বাসায় ফিরছিলেন জালাল উদ্দিন। এ সময় রচডেল এলাকার একটি পার্কে তার ওপর হামলা চালায় দুই তরুণ। হাতুড়ি দিয়ে একাধিকবার আঘাত করা হয় তাকে। হামলার আগে কয়েকমাস ধরে তার ওপর নজর রেখেছিল তারা।

ম্যানচেস্টার ক্রাউন কোর্ট বলছে, জিজ্ঞাসাবাদে মোহাম্মদ হুসেইন সায়েদি (২২) ও মোহাম্মদ আব্দুল কাদির (২৪) নামের ওই দুই আইএস সমর্থক ঘৃণা থেকে হামলা চালিয়েছিলেন বলে জানিয়েছে। তবে বাংলাদেশি ইমাম খুনে জড়িত থাকার অভিযোগ স্বীকার করেছে সায়েদি। আইনজীবীরা বলছেন, ইমামকে হত্যার পর ওই দিন দেশ থেকে পালিয়ে যায় কাদির।

‘রুকইয়া’ পদ্ধতির মাধ্যমে চিকিৎসা করতেন জালাল উদ্দিন। আইএসের মতাদর্শ অনুযায়ী, এটিকে ‘কালো যাদু’ হিসেবে দেখা হয়। এ অপরাধে ৭১ বছর বয়সী ইমামকে খুনের সিদ্ধান্ত নেয় কাদির। তাকে মদত দেয় সায়েদি।

সূত্র : বিবিসি।

উল্লেখ্য, সিলেটের বিশ্বনাথ উপজেলার সতপুর গ্রামের জালাল উদ্দিন দীর্ঘ দিন ধরে ব্রিটেনে বসবাস করছেন। তিনি এখানে রচডেল জালালিয়া মসজিদের মুয়াজ্জিন হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: