সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৩৮ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্যারালম্পিক থেকে পুরোপুরি বহিষ্কার রাশিয়া

Russia-Paralompic20160823212345খেলাধুলা ডেস্ক:
রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় ডোপ করানোর অভিযোগ প্রমাণিত হওয়ার পর রিও অলিম্পিক গেমসে পুরোপুরিই রাশিয়াকে নিষিদ্ধ করেছিল আন্তর্জাতিক অ্যান্টি ডোপিং সংস্থা ওয়াডা। যদিও পরে নানা তদন্ত এবং তথ্য-প্রমাণের ভিত্তিতে রাশিয়ার একাংশকে রিও অলিম্পিকে লড়ার অনুমতি দেয় আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি)।

কিন্তু প্রতিবন্ধীদের নিয়ে অনুষ্ঠিতব্য প্যারালম্পিকে পুরোপুরিই নিষিদ্ধ করা হয়েছে রাশিয়াকে। ডোপিংয়ের অভিযোগেই এই নিষেধাজ্ঞা। রিও অলিম্পিক চলাকালেই এই নিষেধাজ্ঞা আরোপ করা হয়। যদিও তাদের সামনে আপিলের সুযোগ রাখা হয়েছিল; কিন্তু সেই আপিলেও হেরে গেলো রাশিয়া এবং আপিল খারিজ করে দেয়ার ফলে আরোপিত সেই নিষেধাজ্ঞা পুরোপুরিই বহাল থাকলো।

গত ৭ আগস্ট আন্তর্জাতিক প্যারালম্পিক কমিটি রাশিয়ার ওপর এ নিষেধাজ্ঞা আরোপ করে। এরপর রাশিয়ার প্যারালম্পিক কমিটি দ্বারস্থ হয় কোর্ট অব আর্বিট্রেশন ফর স্পোর্টসের (সিএএস)। সেখানেও তারা নিজেদের পক্ষে রায় নিয়ে আসতে ব্যার্থ হলো। বরং, আন্তর্জাতিক প্যারালম্পিক কমিটির সিদ্ধান্তকেই বহাল রাখলেন সিএএস।

সিএএস তাদের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ‘দ্য কোর্ট অব আর্বিট্রেশন ফর স্পোর্টস রাশিয়ার প্যারালম্পিক কমিটির আপিলকে ডিসমিস করে দিলো। আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সিদ্ধান্তই এখানে চূড়ান্ত।’

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: