সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৮ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘আগের দাবি থেকে সরে দাঁড়াচ্ছে তুরস্ক’

8FC8B208-6B30-4672-B7CD-8CCE4A6D312D_w987_r1_sআন্তর্জাতিক ডেস্ক: তুরস্ক,শনিবারে কুর্দিদের বিয়ের আসরের যে বোমা বিস্ফোরণে ৫৪ ব্যক্তির প্রাণ বিনাশ ঘটে সেটা ইসলামিক স্টেইটের পাঠানো আত্মঘাতি এক বালক বয়সী বোমাবাজের কাজ বলে আগেকার করা দাবি থেকে এখন সরে দাঁড়াচ্ছে। খবর-ভয়েজ অব আমেরিকা।

সোমবার প্রধানমন্ত্রী বিনালী ইয়ালদ্রিম বলেছেন-ঐ যে বালক বয়সী এক বোমবাজের কাজ বলে যেটা বলা হয়েছিলো সেটা প্রত্যক্ষদর্শিদের জল্পনা-কল্পনার ভিত্তিতেই বলা হয়েছিলো।বলেন- ‘ঐ হামলার পিছনে কাদের হাত ছিলো আমরা তা আন্দাজ করতে পারছিনা।কারা করেছে- কোন গোষ্ঠীর নামে করা হয়েছে – তা নিয়ে পূর্বেকার তথ্যাদি দূর্ভাগ্যক্রমে সঠিক ছিলোনা ­- বলেন তিনি সাংবাদিকদের।

প্রেসিডেন্ট রেজেপ তাইয়িব এরদোয়ান ঐ বোমবাজকে ১২ এবং ১৪ বছর মধ্যবর্তী বয়সের এক বালক বলে বর্ণনা করেছিলেন- বলেছিলেন, ইসলামিক স্টেইট তাকে পাঠিয়েছিলো। হতাহতদের সক্কলেই প্রায় ছিলো আঠারো অনূর্ধ বয়সের কুর্দী।

ঐ হামলার দায়দায়িত্ব দাবি করেনি কেউই- তবে,হামলার ধরণ এবং যে রকমের বোমা ব্যবহৃত হয়েছিলো হামলায় তার সঙ্গে আই এস ব্যবহৃত আগের বিস্ফোরকের মিল পাওয়া গিয়েছে। বোমা হামলার আঘাত হানা হয় গাযিয়ানতেপ নামের একটি জনপদে, কুর্দীদের একটি বিয়ের আসরে-সিরিয়ার ষাইট কিলোমিটার উত্তর প্রান্তে অবস্থিত শরনার্থীদের একটি মহল্লায়-লোকজন ওখানকার সিরিয়ার পাঁচ বছর স্থায়ি গৃহযুদ্ধের হাত থেকে প্রান বাঁচাতে ওই ঠাঁইয়ে গিয়ে আশ্রয় নিয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: