সর্বশেষ আপডেট : ১৭ মিনিট ১৬ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আগামী মাসে ১০ হাজার নার্স নিয়োগ দেবে সরকার

nasim-3নিউজ ডেস্ক : স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম জানিয়েছেন, আগামী মাসেই (অক্টোবর) সারাদেশে প্রায় ১০ হাজার নার্স নিয়োগ দেবে সরকার।

মঙ্গলবার সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত কানাডার রাষ্ট্রদূত বিনো-পিয়েরে লারামি সাক্ষাৎ করতে এলে একথা জানান স্বাস্থ্যমন্ত্রী। এ সময় বাংলাদেশের স্বাস্থ্যখাতের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করে সাহায্য-অব্যাহত রাখার আশ্বাস দেন কানাডার রাষ্ট্রদূত।
দেশের নার্সদের দক্ষতা বাড়াতে প্রশিক্ষণ কার্যক্রম জোরদার করতে উন্নয়ন সহযোগীদের আরও বেশি এগিয়ে আসতে হবে বলে আহ্বান জানান মন্ত্রী।

ম্যালেরিয়া, যক্ষ্মা ও এইডস বিষয়ক কর্মসূচিসহ স্বাস্থ্যসেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার ক্ষেত্রে বাংলাদেশের সাফল্যের প্রশংসা করে কানাডার রাষ্ট্রদূত বিনো-পিয়েরে লারামি রাষ্ট্রদূত বলেন, দুর্যোগের ঝুঁকিতে থাকা বাংলাদেশের স্বাস্থ্যখাতের উন্নতির জন্য কানাডা আন্তরিকভাবেই অগ্রাধিকার প্রদান করে।
কানাডাকে বাংলাদেশের উন্নয়েনের এক বিশ্বস্ত সহযোগী হিসেবে অভিহিত করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের স্বাস্থ্যখাতের উন্নতিতে কানাডা গুরুত্বপূর্ণ অবদান রেখেছে। আগামীতে এই সহায়তা বাড়ানোর আহ্বান জানান মন্ত্রী।

আগামী ১৬ থেকে ১৭ সেপ্টেম্বর কানাডার মন্ট্রিলে অনুষ্ঠিতব্য গ্লোবাল ফান্ডের আন্তর্জাতিক সম্মেলনে অংশগ্রহণের জন্য স্বাস্থ্যমন্ত্রীকে কানাডার সরকারের পক্ষ থেকে আমন্ত্রণ জানান রাষ্ট্রদূত বিনো-পিয়েরে লারামি। স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এ আমন্ত্রণ গ্রহণ করে সম্মেলনে যোগদানের আগ্রহ প্রকাশ করেন।
এসময় স্বাস্থ্যসচিব সৈয়দ মন্জুরুল ইসলামসহ মন্ত্রণালয় ও কানাডা হাইকমিশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: