সর্বশেষ আপডেট : ৩৩ মিনিট ৫৪ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আলাউদ্দিন, তারা উদ্দিনের প্রশংসায় কুইন্স এটর্নি, অভিযুক্ত অস্কার মোরেল

022445New-York_kalerkantho_pic-550x367প্রবাস ডেস্ক: বাংলাদেশী ইমাম মাওলানা আলাউদ্দিন আখুঞ্জি (৫৫) ও তার সহযোগী তারা উদ্দিনের প্রশংসা করলেন কুইন্সের ডিস্ট্রিক্ট এটর্নি রিচার্ড ব্রাউন। তিনি বললেন, নিহত এ দু’বাংলাদেশী ছিলেন শান্তিপ্রিয় ভদ্রলোক। ওদিকে তাদেরকে হত্যার দায়ে অস্কার মোরেলকে অভিযুক্ত করেছে নিউ ইয়র্কের গ্রান্ড জুরি। সোমবার ৩৫ বছর বয়সী এই যুবকের বিরুদ্ধে এ অভিযোগ আনা হয়েছে। তার বিরুদ্ধে ফার্স্ট ডিগ্রি হত্যার একটি অভিযোগ, সেকেন্ড ডিগ্রি হত্যার দুটি অভিযোগ ও অস্ত্র রাখায় সেকেন্ড ডিগ্রিতে দুটি অভিযোগ আনা হয়েছে আদালতে।

তবে অস্কার হত্যায় জড়িত থাকার কথা অস্বীকার করেছে। উল্লেখ, ইমাম আলাউদ্দিনের বাড়ি হবিগঞ্জের চুনারুঘাট। তার সহযোগী তারা উদ্দিনের বাড়ি সিলেটে। নিউ ইয়র্কের কুইন্সে ওজোন পার্ক এলাকায় মসজিদে ১৩ই আগস্ট যোহরের নামাজ আদায় করে তারা পায়চারি করছিলেন। তখন পিছন থেকে অস্ত্রধারী এক ব্যক্তি গিয়ে তাদের মাথায় খুব কাছ থেকে গুলি করে। এতে তারা মারা যান। এ ঘটনায় স্থানীয় বাঙালিদের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়েছে। তারা এর প্রতিবাদ করেছেন। তাদের দাবি, সেখানে ভীষণ জনপ্রিয় এ দু’ধর্মীয় নেতা ‘হেট ক্রাইম’ বা বিদ্বেষমুলক অপরাধের স্বীকার। সেখানে অবস্থানরত নিহতদের স্বজনরা ভেঙে পড়েছেন। বাংলাদেশে তাদের গ্রামের বাড়ি ও আশপাশে সৃষ্টি হয়েছে এক শোকবিধুর পরিবেশ। এলাকাবাসী এ হত্যার সুষ্ঠু বিচার চান।

নিউ ইয়র্ক থেকে বার্তা সংস্থা রয়টার্স খবর দিয়েছে, সোমবার কুইন্সের ডিস্ট্রিক্ট এটর্নি রিচার্ড ব্রাউন এক বিবৃতিতে বলেছেন, বিবাদি যে কাজ করেছে তাতে আমাদের দেশের মুসলিম সম্প্রদায়ের হৃদয়ে প্রচ- আঘাত লেগেছে। নিহত দু’ব্যক্তিই ছিলেন শান্ত্রিপ্রিয় ভদ্রলোক। পরিবার ও মুসলিম সম্প্রদায়ের কাছে তাদের মৃত্যু অপূরণীয় ক্ষতি। উল্লেখ্য, ওই হত্যাকা-ের পর সন্দেহজনকভাবে আটক করা হয় অস্কার মোরেলকে। গত সপ্তাহে প্রথম তাকে আদালতে হাজির করা হয়। তাকে জামিন দেয়া হয় নি। তার বিষয়ে গ্রান্ড জুরি আবার পরে কোন একদিন সিদ্ধান্ত নেবে। উল্লেখ্য, সাত সন্তানের পিতা আলাউদ্দিন কয়েক বছর আগে উন্নত জীবনের সন্ধানে বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: