সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৩৮ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছাত্রদল নেত্রীর ছবি তুলতে জিয়ার কবরের ওপরে উঠে শ্রদ্ধা!

full_1188139239_1471937975নিউজ ডেস্ক : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া নতুন নির্বাহী কমিটির নেতাদের নিয়ে গতকাল বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন করেছেন। তবে খালেদা জিয়ার শ্রদ্ধা নিবেদন শেষে ছাত্রদলের কয়েকজন নেতা-কর্মীর ‘ভিন্নধর্মী শ্রদ্ধা নিবেদন’ নিয়ে সমালোচনার ঝড় উঠেছে সর্বত্র।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ছাত্রদল নেতা জানান, সোমবার বিকেলে শেরেবাংলা নগরে অবস্থিত শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে আমরা শ্রদ্ধা নিবেদন করেছি। প্রটোকল অনুযায়ী সিনিয়র নেতারা সামনের সারিতে থাকবেন এটাই স্বাভাবিক। বিএনপি বিশাল একটি রাজনৈতিক দল। তবে কতিপয় মানুষের কারণে শৃঙ্খলা বজায় রাখা সম্ভব হয়নি।

এসময় ছাত্রদলের কেন্দ্রীয় নেত্রী সেলিনা সুলতানা নিশিতা ছবি তোলার জন্য একজনকে সমাধির উপর পাঠিয়েছেন। তা অত্যন্ত দৃষ্টিকটূ। তার মতো একজন নেত্রীর কাছে এই ধরনের পদক্ষেপ লজ্জাজনক।

দেখা গেছে, প্রথমে যারা সমাধিতে শ্রদ্ধা জানাতে পারেননি তারা খালেদা জিয়া চলে যাওয়ার পর শ্রদ্ধা জানান। তবে এসময় পরিবেশ ছিল একেবারেই বিশৃঙ্খল। দেখা যায়, সমাধির উপরে গিয়ে এক কর্মী পুষ্পাঞ্জলি আনতে গেলে সমাধির ভেতরে অবস্থানরতরা চিৎকার দিয়ে প্রতিবাদ জানান। কিন্তু কাউকে তোয়াক্কা না করেই ফের পুষ্পাঞ্জলিটি ছাত্রদল নেত্রীর সামনে এনে দেন ওই কর্মী।

পরে খালেদা জিয়া যে পুষ্পাঞ্জলি দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছিলেন সেই পুষ্পাঞ্জলি দিয়ে ফের শ্রদ্ধা নিবেদন করেন নিশিতা। এসময় ছবি তোলার জন্য আবারো ওই কর্মীকে সমাধির উপর দাঁড়াতে বাধ্য করেন তিনি।

একদিকে পুষ্পাঞ্জলি নিয়ে সামনে তাকিয়ে আছেন ছাত্রদলের নেত্রী অন্যদিকে জিয়ার সমাধিতে দাঁড়িয়ে ছবি তুলছেন আরেক কর্মী এমন চিত্র দেখে অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন।

দলের প্রতিষ্ঠাতার সমাধিতে এই বিশৃঙ্খল পরিস্থিতির জন্য দুঃখ এবং লজ্জা প্রকাশ করেছেন বিএনপির এক জ্যেষ্ঠ নেতা।

আর জিয়ার সমাধিতে গিয়ে কতটা প্রত্যাশা পূরণ হয়েছে জানতে চাইলে সেলিনা সুলতানা নিশিতা বলেন, আমি বিএনপিতে না, বিএনপির অঙ্গ সহযোগী সংগঠনে কাজ করি। বিএনপি নিয়ে আমি কোন মন্তব্য করতে চাই না।

সমাধির উপরে উঠে শ্রদ্ধা জানানো প্রসঙ্গে নিশিতা বলেন, ‘আমার কাছে যতটুকু নিউজ আছে, ফুলগুলো ওখান থেকে হারিয়ে যায়, এলোমেলো হয়ে যায়, ওটা ওখানে সাজিয়ে রাখা হয়েছে। ডিসঅনার বা অসম্মান করা হয়নি।’

জিয়ার সমাধিতে বিএনপি নেতাদের শ্রদ্ধা নিবেদনের কর্মসূচি প্রসঙ্গে নতুন কমিটির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাজাহান ওমর বীর উত্তম বলেন, সুন্দর পরিবেশ। গণজাগরণ হয়েছে। অনেক কর্মী এসেছে।

যে প্রত্যাশা নিয়ে এসেছেন তার কতটুকু পূরণ হলো এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘রাজনৈতিক প্রত্যাশা কি একদিনে পূরণ হয়? এটা লং টাইম প্রোসেস।’ সমাধির উপরে উঠে নেতা-কর্মীদের শ্রদ্ধা জানানোর বিষয়ে বিএনপির এই শীর্ষ নেতা বলেন, ওরা অর্বাচীন। তাদের সমাধির উপরে ওঠা ঠিক হয়নি। যদি এটা হয়ে থাকে তাহলে আমরা দুঃখিত ও লজ্জিত।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: