সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ২ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

৭০ হাজারের বেশি হজযাত্রীকে ফেরত পাঠালো মক্কা

makkha20160823125914আন্তর্জাতিক ডেস্ক::
বৈধ কাগজপত্র না থাকায় ৭০ হাজারের বেশি হজযাত্রীকে ফেরত পাঠিয়েছে পবিত্র মক্কা নগরীর পুলিশ। এরা সবাই হজের অনুমতিপত্র ছাড়াই মক্কার উদ্দেশে যাত্রা করেছিলেন।

এক পরিসংখ্যানে জানানো হয়েছে, হজযাত্রীদের বহনকারী ২৮ হাজারের বেশি যানবাহন আইন ভঙ্গ করেছে। প্রতিটি গাড়িতে ২৫ জনের কম যাত্রী ছিল। হজযাত্রীদের বহনকারী এসব গাড়িগুলোকে মক্কায় প্রবেশ করতে দেয়া হয়নি। যেসব গাড়ির বৈধ কাগজপত্র নেই সেগুলোকেও ফেরত পাঠানো হয়েছে।

মক্কার হজ সিকিউরিটি কমান্ড এ সংখ্যা নিশ্চিত করেছেন। এক বিবৃতিতে জানানো হয়েছে, যেসব যানবাহন এবং এদের চালকরা আইন অমান্য করবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। তাদের কোনো ভাবেই মক্কায় প্রবেশ করতে দেয়া হবে না। এছাড়া হজের জন্য প্রয়োজনীয় কাগজপত্র না থাকলে হজযাত্রীদেরও ফেরত পাঠিয়ে দেয়া হবে। তাই সবাইকে এ বিষয়ে সতর্ক থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে।

এক বিবৃতিতে পরিবহন মালিক, চালক এবং হজযাত্রীদের নিয়ম কানুন মেনে নিরাপত্তাকর্মীদের সহায়তা করার জন্য আহ্বান জানানো হয়েছে। যারা আইন অমান্য করবেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

শনিবার ইন্দোনেশিয়ার ১৭৭ হজযাত্রীকে ম্যানিলা থেকে আটক করেছে ফিলিপাইন। তারা জাল পাসপোর্টের মাধ্যমে সৌদি আরবে প্রবেশের চেষ্টা করছিল।

ফিলিপাইনের অভিবাসন বিভাগের এক কর্মকর্তা জানিয়েছেন, ইন্দোনেশিয়ার ওই নাগরিকদের পরিচয় উদ্ধারে তদন্ত প্রক্রিয়াধীন রয়েছে। তারা কোত্থেকে এই জাল পাসপোর্ট করেছেন সে বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে।

আটককৃতদের কিছুদিনের মধ্যেই দেশে ফেরত পাঠানো হবে বলে নিশ্চিত করেছেন কর্মকর্তারা। ইন্দোনেশিয়ার হজযাত্রীদের ওই দলটিকে সহায়তা করায় ফিলিপাইনের পাঁচ নাগরিককেও আটক করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: