সর্বশেষ আপডেট : ১ মিনিট ৩৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রয়াত ফরিদ আলীর জন্য গার্ড অব অনার

Farid-Ali-Bg20160823003217বিনোদন ডেস্ক :: রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত করা হবে বিশিষ্ট অভিনেতা, নাট্যকার ও মুক্তিযোদ্ধা ফরিদ আলীর মরদেহ। মঙ্গলবার (২৩ আগস্ট) সকাল ১০টায় পুরান ঢাকার ঠাটারি বাজারের বিসিসি রোডে তার নিজ বাসা সংলগ্ন মসজিদ প্রাঙ্গণে প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। সেখানেই ফরিদ আলীর মরদেহকে গার্ড অব অনার জানানো হবে।

সোমবার (২২ আগস্ট) বিকেল ৪টায় ঢাকার মিরপুরে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন গুণী অভিনেতা ফরিদ আলী। তার বয়স হয়েছিলো ৭৫ বছর। দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, হৃদরোগ ও বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন এই শিল্পী। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ১৯ আগস্ট তাকে হৃদরোগ ইনস্টিটিউটে ভর্তি করা হয়। কিন্তু হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে চিরবিদায় নিলেন তিনি। ফরিদ আলী স্ত্রী, চার ছেলে, এক মেয়ে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। সন্তানদের মধ্যে দুই ছেলে যুক্তরাজ্য প্রবাসী। তাদের মধ্যে একজন বাবার মৃত্যুর দিন সকালে ফিরেছেন।

সোমবার রাতে ফরিদ আলীর ছেলে ইমরান আলী জানান, দুপুরে তার বাবার লাশ নিয়ে যাওয়া হবে চ্যানেল আই প্রাঙ্গণে। বাদ জোহর সেখানে অনুষ্ঠিত হবে দ্বিতীয় নামাজে জানাজা। এরপর দুপুর দেড়টায় এফডিসিতে তৃতীয় ও শেষ জানাজার পর ফরিদ আলীর লাশ সমাহিত করা হবে বনানী কবরস্থানে।

বাংলাদেশ টেলিভিশনের প্রথম হাসির নাটক ‘ত্রি-রত্ন’র অভিনয়শিল্পী ও তৃতীয় নাটকের নাট্যকার ছিলেন ফরিদ আলী। শহীদুল আমীনের লেখা ‘কনে দেখা’র মাধ্যমে ১৯৬২ সালে মঞ্চ অভিনয়ে যাত্রা শুরু হয় তার। এরপর অসংখ্য মঞ্চনাটকে অভিনয় করেছেন তিনি। অধ্যাপক মুনীর চৌধুরীর লেখা ‘একতলা দোতলা’ নাটকের মাধ্যমে ১৯৬৪ সালে টিভিতে প্রথম দেখা যায় তাকে। ফরিদ আলীর লেখা প্রথম টিভি নাটক হলো ‘নবজন্ম’।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: